শাহবাগ অবরোধকারীদের সরিয়ে দিয়েছে পুলিশ

Kota-35..jpg

ওয়ান নিউজ ডেক্সঃ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে অবরোধকারীদের ২২ ঘণ্টা পর সরিয়ে দিয়েছে পুলিশ। এ সময় সাতজনকে আটক করা হয়।

 

দ্বিতীয় দিনের মতো রবিবার সকালে শাহবাগ মোড়ে অবস্থান নেয় বিক্ষোভকারী বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের শিক্ষার্থীরা। পরে সকাল ১০টার দিকে পুলিশ এসে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এরআগে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শনিবার মানববন্ধন কর্মসূচি করার কথা থাকলেও দুপুরে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে মিছিল নিয়ে শাহবাগে অবস্থান নেন শতাধিক শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা।

৪০তম বিসিএস পরীক্ষায় আবেদনের আগে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগ অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করছিল তারা।

বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ যুগ্ম আহবায়ক হাসিবুর রহমান বলেছেন, ছয় বছর ধরে আমরা এই অহিংস আন্দোলন করে আসছি। শনিবার দুপুর থেকে রাত এবং রাত থেকে আজ সকাল পর্যন্ত আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলাম। তবে হঠাৎ পুলিশ আমাদের ছত্রভঙ্গ করে দেয়। আমাদের চারজনকে আটক করা হয়েছে। আমরা জরুরি সভা ডেকেছি। সভা থেকে পরবর্তী কর্মসূচি দেয়া হবে।

পুলিশ বলেন, সাধারণ মানুষের ভোগান্তির কথা চিন্তা করে রাস্তা থেকে শিক্ষার্থীদের সরিয়ে দেয়া হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য একজন নারীসহ চারজনকে আটক করা হয়েছে।