যাত্রা করলো কক্সবাজারে ‘ক্যাফে ৭১ স্পোর্টস জোন’

Sports-71-.jpeg

জে.জাহেদ, বিশেষ প্রতিবেদক:

তরুণদের প্রিয় স্পোর্টস জোনটি শহরের প্রধান সড়কের ইভান প্লাজার ২য় তলায়। থানা রোডের নিরাপদ এই সড়কে প্রতিদিন ভিড় করে ছোট বড় নানা বয়সি গেইম পাগল মানুষ।

যারা ক্ষনিক সময় হলেও হারিয়ে যেতে চান কল্পনা ও খেলার স্বপ্নে রাজ্যে।

যেখানে রয়েছে ক্যাফে রেস্টুরেন্ট ও আধুনিক সুবিধা সংযোজিত গেইম জোন। এতে চারটি অভিনব প্রাণবন্ত গেইম খেলার সুযোগ রয়েছে।

গেইম গুলো হল পুল বোর্ড, ফোসবল, এয়ার হকি, ডার্ট বোর্ড। এসব খুবই চমকপ্রদ গেইম। প্রতিটি গেইমের ধরণ ও খেলার পরিবেশ বেশ উপভোগ্য।

সুইজারল্যান্ড ইউনিভার্সিটি থেকে গ্র্যাজুয়েশন শেষ করে। এঙ্গেলিয়া রোসকিন ইউনিভার্সিটি থেকে পোস্ট গ্র্যাজুয়েশন শেষ করা তরুণ উদ্দ্যোক্তা আশফাক আহমেদ ইভানেই এর ম‚ল স্বপ্নদ্রষ্টা। যিনি কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়ের আপন ছোট ভাই।

বিদেশে লেখাপড়া শেষ করে শেফের কাজ ও আয়ত্বে নিয়েছিলেন বেশ। কর্মকে যিনি শ্রদ্ধা করেন। নিজেই ভিন্ন স্বাদের স্বাস্থ্যকর খাবার তৈরি করে পরিবেশন করেন ক্যাফে প্লাস ও গেইম জোনের দর্শনার্থীদের টেবিলে।

ওয়াই ফাই সুবিধার গেইম জোনটি শুরু করার এক মাসের মধ্যেই সবদিকে বেশ সাড়া জাগিয়েছে।

কেননা পুরা শহর জুড়ে তিনিই প্রথম কক্সবাজারে শহরে নিয়ে আসলেন ডিজিটাল পরিবেশে গেইম জোন ও ক্যাফে রেস্তারা।

জোনে আগত দর্শনার্থীরা স্বল্পম‚ল্যে সবকটি গেইম উপভোগ করতে পারেন। রয়েছে লাল-সবুজের সমন্বয়ে স্কাইলাইট, ফটোবুথ। রয়েছে সিসিটিভি সুবিধার নিরাপত্তা পর্যবেক্ষণ।

এছাড়া স্কুল কলেজের শিশু গেমারদের জন্য রয়েছে বিশেষ ছাড়ে গেমিং করার সুবিধা। প্রাপ্ত বয়স্কেরা প্রতি পর্ব খেলতে পারে মনের আনন্দে।

রয়েছে পর্যাপ্ত গেইজ স্পট। কেননা মাদক থেকে দুরে থাকতে অভিনব প্রক্রিয়ায় শিশুদের বিনোদন দিচ্ছে এই জোন।

সরেজমিনে দেখা যায়, অনেকে বিকালে নাস্তা খাওয়ার পাশাপাশি গেমিং জোনেও পছন্দনীয় খেলায় মত্ত। ভিআর, থ্রিডি শো দেখছেন অনেকে শিশুরা।

জোনে প্রবেশের কোন ফি নেই। শিক্ষার্থীরা পরিচয় পত্র দেখিয়ে বিনাম‚ল্যে প্রবেশ করতে পারছেন এই স্পোর্টস জোনে।

গেইম জোনের সমন্বয়ক আশফাক আহমেদ ইভান বলেন, ‘দিন দিন গেইমারদের ভিড় বাড়ছে। বিশেষ করে তরুণদের আগ্রহ বেশ লক্ষণীয়।’

প্রসংঙ্গত, ৬ই অক্টোবর কক্সবাজারে সর্বপ্রথম এই ‘ক্যাফে ৭১ স্পোর্টস জোন’টি উদ্বোধন করা হয়।

বর্নাঢ্য এক আলোড়ন পরিবেশে ফিতা কেটে তা উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার, লিজেন্ট অব টেস্ট, পর্যটন নগরীর কৃতি সন্তান মোমিনুল হক সৌরভ।

সকাল ১১টা হতে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকে ৭১ গেইম জোন। যেকোন প্রয়োজনে কিংবা বুকিং এ যোগাযোগ করতে পারেন ‘ক্যাফে ৭১ স্পোর্টস জোন’র হটলাইনে ১৮৪২-৩৭৩৫৭৫)।