আপডেটঃ
শহরে দুর্বৃত্তের হাতে অন্তঃসত্ত্বাসহ ৯ নারী আহতইছানগরের আলোচিত সেই ভবন মালিকের আত্মসমর্পণস্থানীয়দের মাঝে বহাল তবিয়তে অর্ধলক্ষাধিক রোহিঙ্গার বসবাস!আল্লাহর কাছে ক্ষমা চেয়ে আত্মসমর্পণ করুন -স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালরোহিঙ্গ্যা মানবিক সংকটে জাতিসংঘের ৯২০মিলিয়ন ডলার আহ্বানতিনদিনের সফরে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন এখন কক্সবাজারেচট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করেন ভূমিমন্ত্রী‘এ যেন ভানুমতির খেল’৯ শিশু শিক্ষার্থীর স্মরণে শোক র‌্যালিমানবাধিকার কর্মী ও ভুয়া সাংবাদিকদের প্রতারণার দৌরাত্ব্য বেড়েই চলেছেনির্বাচন কমিশনে চাকরিশিল্প মন্ত্রণালয়ে নিয়োগযৌন প্রস্তাবের যে গোপন কোড ফাঁস করলেন শার্লিনকিং সৌদ বিশ্ববিদ্যালয়ের ডিন অ্যাওয়ার্ড পেলেন ২ বাংলাদেশি শিক্ষার্থী‘নতুন রোনাল্ডোর’ জন্য ম্যানইউর ১০০ মিলিয়ন ইউরো

চবির বি ইউনিটের ফল প্রকাশ

CU-1.jpg

চট্রগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের বি ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে পাস করেছে ১২ হাজার ২৯০ জন শিক্ষার্থী। গতকাল শনিবার দুই শিফটে অনুষ্ঠিত এই ইউনিটের অধীন কলা ও মানববিদ্যা অনুষদের ভর্তি পরীক্ষায় ২৭ হাজার ৫২৭ জন শিক্ষার্থী অংশ নেয়। গড় পাসের হার ৪৪ শতাংশ।

রোববার আনুষ্ঠানিকভাবে বি ইউনিটের ফলাফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দীন চৌধুরী।

উত্তীর্ণ পরীক্ষার্থীরা আগামী ৪ অক্টোবর থেকে ৮ অক্টোবর পর্যন্ত বিষয় পছন্দক্রম পূরণ করতে পারবে বলে জানিয়েছেন ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এস এম আকবর হোছাইন।

এদিকে পরিবহন ধর্মঘটের মধ্যেও রোববার সম্মিলিত ডি ইউনিটের ভর্তি পরীক্ষা দুই শিফটে অনুষ্ঠিত হয়েছে। সড়কে গণপরিবহনের সংকট থাকলেও ধর্মঘটের আওতামুক্ত ছিল বিশ্ববিদ্যালয় রুটের গণপরিবহনগুলো। তবে বিভিন্ন জেলা উপজেলা থেকে আগত শিক্ষার্থী ও অভিভাবকদের ক্যাম্পাসে আসতে নানা ভোগান্তি পোহাতে হয়।

ধর্মঘটে আগামীকাল সোমবারের পূর্ব নির্ধারিত এ ইউনিটের অধিভুক্ত বিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং ও জীববিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নিতে বিকেলে জরুরি সভা ডেকেছে ভর্তি কমিটি।

Top