আ.লীগ ক্ষমতায় না আসলে দেশের উন্নয়ন অনিশ্চিত: প্রধানমন্ত্রী

Hasina-PM-10.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ দেশের শীর্ষ ব্যবসায়ী নেতৃবৃন্দের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেছেন, ‘আমাদের অতীতের তিক্ত অভিজ্ঞতা রয়েছে, আর নির্বাচনও ঘনিয়ে এসেছে। আমি জানি না অন্যকোনো দল ক্ষমতায় আসলে কি হবে। তবে আগামীতে আওয়ামী লীগ পুননির্বাচিত না হলে দেশের উন্নয়নে অনিশ্চয়তা সৃষ্টি হবে।

আজ রোববার রাজধানীতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাণিজ্য বিষয়ক সম্মেলন ‘ডেসটিনেশন বাংলাদেশ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা। ব্যবসায়ীদের সংগঠন ডিসিসিআই এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ২০২১ সালে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। আর ২০৪১ সালে হবে দক্ষিণ এশিয়ার উন্নত সমৃদ্ধ দেশ। সেই লক্ষে সুদূর প্রসারী পরিকল্পনা নিয়েই কাজ করছে সরকার।

তিনি বলেন, পচাত্তরের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে খুন না করা হলে এতোদিনে বাংলাদেশ সমৃদ্ধ অর্থনীতির দেশ হিসেবে বিশ্বের স্বীকৃত পেত।

সরকারের নানা উন্নয়ন পরিকল্পনার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, দেশের মানুষের ভাগ্যেন্নয়নে সুদূর প্রসারী পরিকল্পনা নিয়ে কাজ করছে সরকার। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ হওয়ার লক্ষ্যে আমরা ২০১০সাল-২০২০ পারসপেকটিভ গ্রহন করি। মধ্যমেয়াদী পরিকল্পনা হিসেবে আমরা পঞ্চবার্ষিকী পরিকল্পনা গ্রহণ করি। এখন সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনা চলছে।

তিনি বলেন, ২০৪১ সালে উন্নত দেশ হওয়ার লক্ষ্যে আমরা ২০২১ থেকে ২০৪১ পারসপেকটিভ গ্রহণ করেছি। ২০৪১ সালে বাংলাদেশ কেমন হবে সেই পরিকল্পনা বহু আগেই নেওয়া। প্রধানমন্ত্রী বলেন, এসব পরিকল্পনা বাস্তবায়নে সরকারের ধারাবাহিকতা দরকার। ফের ক্ষমতার সুযোগ পেলে এসব টার্গেট পূরণ হবে।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ প্রমুখ বক্তৃতা করেন।