আপডেটঃ
শহরে দুর্বৃত্তের হাতে অন্তঃসত্ত্বাসহ ৯ নারী আহতইছানগরের আলোচিত সেই ভবন মালিকের আত্মসমর্পণস্থানীয়দের মাঝে বহাল তবিয়তে অর্ধলক্ষাধিক রোহিঙ্গার বসবাস!আল্লাহর কাছে ক্ষমা চেয়ে আত্মসমর্পণ করুন -স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালরোহিঙ্গ্যা মানবিক সংকটে জাতিসংঘের ৯২০মিলিয়ন ডলার আহ্বানতিনদিনের সফরে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন এখন কক্সবাজারেচট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করেন ভূমিমন্ত্রী‘এ যেন ভানুমতির খেল’৯ শিশু শিক্ষার্থীর স্মরণে শোক র‌্যালিমানবাধিকার কর্মী ও ভুয়া সাংবাদিকদের প্রতারণার দৌরাত্ব্য বেড়েই চলেছেনির্বাচন কমিশনে চাকরিশিল্প মন্ত্রণালয়ে নিয়োগযৌন প্রস্তাবের যে গোপন কোড ফাঁস করলেন শার্লিনকিং সৌদ বিশ্ববিদ্যালয়ের ডিন অ্যাওয়ার্ড পেলেন ২ বাংলাদেশি শিক্ষার্থী‘নতুন রোনাল্ডোর’ জন্য ম্যানইউর ১০০ মিলিয়ন ইউরো

আমরাও যুদ্ধের প্রস্তুতি নিচ্ছি, যুক্তরাষ্ট্রও নিচ্ছে : রাশিয়া

Russia_US.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে রাশিয়া। রুশ পররাষ্ট্রমন্ত্রণালয়ের এক শীর্ষ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে বলেন, সার্বভৌমত্ব রক্ষায় যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে মস্কো। এর আগে শুক্রবার পরমাণু চুক্তিটি বহাল রাখতে জাতিসংঘে এক ভোটাভুটিতে রাশিয়ার চেষ্টা ব্যর্থ হয়।

রুশ পররাষ্ট্রমন্ত্রণালয়ের অস্ত্র নিরোধ ও নিয়ন্ত্রণ বিভাগের উপ-প্রধান আন্দ্রেই বেলোসভ বলেন, জাতিসংঘে যুক্তরাষ্ট্র বলেছে, রাশিয়া যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে। তিনি বলেন, আমি নিশ্চিত করে বলছি যে রাশিয়া যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে।

তিনি বলেন, আমরা আমাদের মাতৃভূমি, সার্বভৌমত্ব, আমাদের অঞ্চল, আমাদের নীতি, এবং মূল্যবোধ রক্ষায় যুদ্ধের প্রস্তুতি নিচ্ছি। তিনি যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আগ্রাসনের অভিযোগ এনে বলেন, এই হুমকি মোকাবেলায় রাশিয়া প্রস্তুতি নিচ্ছে। যুক্তরাষ্ট্রও যুদ্ধের প্রস্ততি নিচ্ছে উল্লেখ করে আন্দ্রেই বেলোসভ বলেন, এজন্যই যুক্তরাষ্ট্র পরমাণু চুক্তি থেকে সরে যাচ্ছে।

রাশিয়া শুক্রবার ১৯৩ দেশের জাতিসংঘের সাধারণ পরিষদের অস্ত্রনিরোধ কমিটিতে চুক্তিটি বহাল রাখার জন্য একটি খসড়া প্রস্তাব উত্থাপন করে। প্রস্তাব জমা দেওয়ার শেষ সময় ছিল ১৮ অক্টোবর। এরপর রাশিয়া সদস্য দেশগুলোকে ভোট দেওয়ার আহবান জানায় এই ইস্যুতে যে কমিটি খসড়া প্রস্তাবটি গ্রহণ করবে কিনা। কিন্তু এর পক্ষে ৩১ এবং বিপক্ষে ৫৫ দেশ ভোট দেয়। ৫৪টি দেশ ভোটদানে বিরত থাকে। সাধারণ পরিষদ পদক্ষেপ না নিলে রাশিয়া নিরাপত্তা পরিষদের দ্বারস্থ হবে বলে জানিয়েছে।

উল্লেখ্য, ১৯৮৭ সালে যুক্তরাষ্ট্র আর তত্কালীন সোভিয়েত ইউনিয়নের মধ্যে মধ্যপাল্লার পারমাণবিক অস্ত্র রোধে এই চুক্তি (আইএনএফ) স্বাক্ষরিত হয়েছিল।

সূত্র: রয়টার্স

Top