আপডেটঃ
সততার শক্তি অপরিসীম, সেটা আমরা বারবার প্রমাণ করতে সক্ষম হয়েছি৫৬ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা ঢাকা ডায়নামাইটসসর্বক্ষেত্রে আল্লাহ তা’আলার নির্দেশ মেনে চলার নাম ইবাদতকক্সবাজার জেলায় ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্ত আলোচনা সভা অনুষ্ঠিতবেনাপোল পুটখালী ফেনসিডিল সহ আটক ৩ফরহাদ রেজার ঝড়ে হেরে গেলেন স্বাগতিক সিলেট সিক্সার্সযে আস্থা এবং বিশ্বাস নিয়ে জনগণ আমাকে ভোট দিয়েছে, সে মর্যাদা আমি রক্ষা করবঃ প্রধানমন্ত্রীঅবশেষে জ্বলে উঠল সাব্বিরবাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে ফের সংলাপে বসার আহ্বান জাতিসংঘআগামী সোমবার ঘটবে পূর্ণ চন্দ্রগ্রহণসভামঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ‘জঙ্গিবাদ ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে তরুনরাই হবে আগামী দিনের সৈনিক’চট্টগ্রামে ৩টি হাইটেক পার্ক হচ্ছেপ্রতারণামূলক বাণিজ্য ‘১টি কিনলে ১০টি ফ্রি!’

বিপিএলের প্লেয়ার ড্রাফটে ৩৭৩ বিদেশি ক্রিকেটার

BPL.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগের (বিপিএল) ষষ্ঠ আসর অনুষ্ঠিত হবে জানুয়ারিতে। এর আগে আগামী রবিবার (২৮ অক্টোবর) অনুষ্ঠিত হবে বিপিএলের প্লেয়ার ড্রাফট। সে দিন নিলামের মাধ্যমে জানা যাবে কোন কোন দেশি-বিদেশি ক্রিকেটার খেলবেন এবারের বিপিএলে। এবার দেশি ক্রিকেটারদের পাশাপাশি ৩৭৩ জন বিদেশি খেলোয়াড়কে প্লেয়ার ড্রাফটের তালিকায় রেখেছে বিপিএল কর্তৃপক্ষ।

নিয়ম অনুযায়ী এরই মধ্যে ৪ জন করে দেশি-বিদেশি খেলোয়াড়দের দলে ধরে রেখেছে ফ্যাঞ্চাইজি ভিত্তিক দলগুলো। এছাড়াও প্লেয়ার ড্রাফট ছাড়া আরও ২ জন করে খেলোয়াড় দলে ভেড়াতে পারবে তারা। বাকি খেলোয়াড়দের ২৮ অক্টোবর নিলামের মাধ্যমে নির্ধারণ করা হবে কে কোন দলের হয়ে ষষ্ঠ আসরে মাঠ মাতাবেন।

প্লেয়ার ড্রাফটে নাম থাকা ৩৭৩ জন বিদেশি ক্রিকেটারকে রাখা হয়েছে সাতটি ক্যাটাগরিতে। তাদেরকে ভাগ করা হয়েছে ‘এ+’ থেকে ‘এফ’ ক্যাটাগরি পর্যন্ত। বিদেশিদের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক ক্রিকেটার থাকছেন ইংল্যান্ডের ৮৬ জন। এরপর আছে পাকিস্তানের ৭২ জন ক্রিকেটার। এছাড়াও ওয়েস্ট ইন্ডিজের ৫৬ জন, শ্রীলঙ্কার ৫৫ জন, জিম্বাবুয়ের ১৫ জন, আয়ারল্যান্ডের ১০ জন, আফগানিস্তানের ২ জন ও দক্ষিণ আফ্রিকার ১ জন ক্রিকেটারের নাম ড্রাফটে লিপিবদ্ধ করা হয়েছে। বাকি ৪১ জন ক্রিকেটাররা অন্যান্য ক্রিকেট খেলুয়া দেশগুলোর।

এই সাত ক্যাটাগরির মধ্যে এ+ ক্যাটাগরিতে রাখা হয়েছে মাত্র ৩ জন ক্রিকেটারকে! এছাড়া ‘এ’ ক্যাটাগরিতে আছেন ৫ জন, ‘বি’ ক্যাটাগরিতে ১২ জন, ‘সি’ ক্যাটাগরিতে ১৫ জন, ‘ডি’ ক্যাটাগরিতে ৫২ জন, ‘ই’ ক্যাটাগরিতে ৮৩ জন এবং সবচেয়ে বেশি ২০৪ জন ক্রিকেটারকে রাখা হয়েছে ‘এফ’ ক্যাটাগরিতে।

Top