প্রথম বলেই আউট লিটন

Liton.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ ২৮৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়েছে বাংলাদেশ। লক্ষ্যমাত্রাটা যথেষ্ট কঠিন। ২৮৬ রানে টপকে যেতে শুরুটা হওয়া উচিত দুর্দান্ত। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে বাংলাদেশের শুরুটা ভুলে যাওয়ার মতোই। প্রথম বলেই কাইল জারভিসের বলে এলবিডব্লু হয়ে ফিরেছেন আগের ম্যাচে দুর্দান্ত খেলা লিটন দাস।

লিটন অবশ্য রিভিউ নিয়েছিলেন। জারভিসের বলটাও লেগ স্টাম্প দিয়ে বেরিয়ে যাওয়ার মতোই ছিল। কিন্তু রিভিউতে ‘আম্পায়ার্স কল’ বলে যে ব্যাপারটা আছে, সেই সূত্র মেনেই প্যাভিলিয়নের দিকে হাঁটতে হয়েছে লিটনকে।
লিটনের বিদায়ের পর উইকেটে এসেছেন সৌম্য সরকার। এশিয়া কাপের ফাইনালে করেছিলেন মূলবান ৩৩। জিম্বাবুয়ে সিরিজে প্রথমে দলে ছিলেন না। গত শুক্রবার বিকেএসপির প্রস্তুতি সেঞ্চুরি করেই নির্বাচকদের মনোযোগ কাড়েন আবারও। চলমান জাতীয় লিগেও তাঁর ব্যাট হাসছিল দারুণভাবে। আজ জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচটি সৌম্যর জন্য বড় চ্যালেঞ্জই। নিজেকে নতুন করে প্রমাণ করার সেই চ্যালেঞ্জ কিন্তু কঠিনই হবে।

উইকেটের অপর প্রান্তে আছেন ইমরুল কায়েস। সিরিজের প্রথম দুই ম্যাচে দুর্দান্ত দুটি ইনিংস খেলা ইমরুলকে আজ বড় ভূমিকাই নিতে হবে।
এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ছিল ২.৪ ওভারে ১১। সৌম্য ৭ আর ইমরুল ৪ রানে অপরাজিত আছেন।