আপডেটঃ
শহরে দুর্বৃত্তের হাতে অন্তঃসত্ত্বাসহ ৯ নারী আহতইছানগরের আলোচিত সেই ভবন মালিকের আত্মসমর্পণস্থানীয়দের মাঝে বহাল তবিয়তে অর্ধলক্ষাধিক রোহিঙ্গার বসবাস!আল্লাহর কাছে ক্ষমা চেয়ে আত্মসমর্পণ করুন -স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালরোহিঙ্গ্যা মানবিক সংকটে জাতিসংঘের ৯২০মিলিয়ন ডলার আহ্বানতিনদিনের সফরে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন এখন কক্সবাজারেচট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করেন ভূমিমন্ত্রী‘এ যেন ভানুমতির খেল’৯ শিশু শিক্ষার্থীর স্মরণে শোক র‌্যালিমানবাধিকার কর্মী ও ভুয়া সাংবাদিকদের প্রতারণার দৌরাত্ব্য বেড়েই চলেছেনির্বাচন কমিশনে চাকরিশিল্প মন্ত্রণালয়ে নিয়োগযৌন প্রস্তাবের যে গোপন কোড ফাঁস করলেন শার্লিনকিং সৌদ বিশ্ববিদ্যালয়ের ডিন অ্যাওয়ার্ড পেলেন ২ বাংলাদেশি শিক্ষার্থী‘নতুন রোনাল্ডোর’ জন্য ম্যানইউর ১০০ মিলিয়ন ইউরো

চবিতে ভর্তি পরীক্ষা শুরু কাল

CU-1.jpg

চট্রগ্রাম প্রতিনিধিঃ  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা আগামীকাল শনিবার থেকে শুরু হবে। এ বছর খ-ইউনিটের মাধ্যমে পরীক্ষা শুরু হচ্ছে। দুই শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১ম শিফট শুরু হবে সকাল ৯ টা ৪৫ মিনিটে এবং ২য় শিফট দুপুর ২ টা ১৫ মিনিটে। এ বছর সব পরীক্ষা ক্যাম্পাসেই অনুষ্ঠিত হবে।

পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সবার অবগতির জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন বলেছে, পরীক্ষার হলে মোবাইল বা টেলিযোগাযোগ করা যায় এমন কোনও ইলেকট্রনিক ডিভাইস বা যন্ত্র সম্পূর্ণভাবে নিষিদ্ধ। পরীক্ষায় মোবাইল কোর্ট দায়িত্ব পালন করবে।

এবারে খ-ইউনিটে দুই শিফট মিলে ১ হাজার ২২১ আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ৩১ হাজার ৭৯০ জন। প্রতি আসনের বিপরীতে লড়বে ২৬ পরীক্ষার্থী।

১ম শিফটে সকাল ৯ টা ৪৫ মিনিটে ভর্তি রোল ২০০০০১ থেকে ২১৫৮৯৫ পর্যন্ত মোট ১৫ হাজার ৮৯৫ জন এবং ২য় শিফটে বেলা ২ টা ১৫ মিনিটে ভর্তি রোল ২১৫৮৯৬ থেকে ২৩১৭৯০ পর্যন্ত মোট ১৫ হাজার ৮৯৫ জন পরীক্ষায় অংশ গ্রহণ করবে।

সব ইউনিটের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত ডাউনলোডের সুযোগ থাকবে। ভর্তি পরীক্ষার সিট-প্ল্যান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

Top