আপডেটঃ
সততার শক্তি অপরিসীম, সেটা আমরা বারবার প্রমাণ করতে সক্ষম হয়েছি৫৬ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা ঢাকা ডায়নামাইটসসর্বক্ষেত্রে আল্লাহ তা’আলার নির্দেশ মেনে চলার নাম ইবাদতকক্সবাজার জেলায় ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্ত আলোচনা সভা অনুষ্ঠিতবেনাপোল পুটখালী ফেনসিডিল সহ আটক ৩ফরহাদ রেজার ঝড়ে হেরে গেলেন স্বাগতিক সিলেট সিক্সার্সযে আস্থা এবং বিশ্বাস নিয়ে জনগণ আমাকে ভোট দিয়েছে, সে মর্যাদা আমি রক্ষা করবঃ প্রধানমন্ত্রীঅবশেষে জ্বলে উঠল সাব্বিরবাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে ফের সংলাপে বসার আহ্বান জাতিসংঘআগামী সোমবার ঘটবে পূর্ণ চন্দ্রগ্রহণসভামঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ‘জঙ্গিবাদ ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে তরুনরাই হবে আগামী দিনের সৈনিক’চট্টগ্রামে ৩টি হাইটেক পার্ক হচ্ছেপ্রতারণামূলক বাণিজ্য ‘১টি কিনলে ১০টি ফ্রি!’

চট্টগ্রামে পূর্ব ঘোষণা ছাড়াই হাটহাজারী সড়কে ধর্মঘট

Ctg-Road.jpg

চট্টগ্রাম ব্যুরো:

বাস চালককে মারধর ও সাজা দিয়ে জেলে প্রেরণের প্রতিবাদে সড়ক অবরোধ কর্মসূচী পালন করছে চট্টগ্রাম উত্তর জেলা বাস-ট্রাক মালিক সমিতি।

আজ বৃহস্পতিবার (২৫ অক্টোবর) ভোর থেকে তারা এ অবরোধ পালন করছে বলে জানা যায়।

চালক-মালিকদের হঠাৎ এই অবরোধের ফলে চট্টগ্রাম-খাগড়াছড়ি,রাঙ্গামাটি ও হাটহাজারী সড়কে দেখা দিয়েছে যানযট ও শহরগামী চাকুরিজীবি-শিক্ষার্থীদের চরম দুর্ভোগে।

সরেজমিনে গিয়ে দেখা যায় চালকের মুক্তির দাবিতে হাটহাজারী বাসস্ট্যান্ড কলেজ গেইট,ত্রিবেণীর মোড় ও এগার মাইলসহ বিভিন্ন স্থানে অবস্থান নিয়েছে বাস মালিক-চালক ও শ্রমিকেরা।

সড়ক অবরোধের ব্যাপারে চট্টগ্রাম উত্তর জেলা বাস-ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক সামশুল আলম বলেন, গতকাল বুধবার আমাদের দিদার নামের এক ড্রাইভারকে হাটহাজারী ১নং চবি গেইটে সিগনাল দেন ম্যাজিস্ট্রেট (গাড়ি নংঃ চট্টগ্রাম-ব ০৫-০০১৩) ।

কিন্তু চালক সিগনাল খেয়াল না করে না থামার কারণে তাকে দৌড়িয়ে হাটহাজারী থানার সামনে থেকে ধরে বেধড়ক পিঠুনির পাশাপাশি দ্রæত থানায় প্রেরণ করে দেয়। যার কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি চালক দিদারের মুক্তি না হওয়া পর্যন্ত আমরা সড়ক অবরোধ চালিয়ে যাবো।

এদিকে হঠাৎ এই অবরোধের কারনে ভোগান্তি ও চরম ক্ষোভ দেখা গিয়েছে চট্টগ্রাম শহরগামী চাকুরিজীবি-শিক্ষার্থী ও ব্যবসায়িদের মধ্যে।

পূর্ব ঘোষনা ছাড়া হঠাৎ যানবাহন ধর্মঘট ডাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়। অন্যদিকে, অন্যান্য যানবাহন যাতে চলাচল করতে না পারে সেইজন্য শ্রমিকরা বড় বড় যানবাহনকে সড়কের মাঝখানে আড়াআড়ি রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করে রাখে।
এদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১নং গেইট থেকে শহরমূখী ছোট ছোট যানবাহন চলতে দেখা যাই।

Top