আপডেটঃ
শহরে দুর্বৃত্তের হাতে অন্তঃসত্ত্বাসহ ৯ নারী আহতইছানগরের আলোচিত সেই ভবন মালিকের আত্মসমর্পণস্থানীয়দের মাঝে বহাল তবিয়তে অর্ধলক্ষাধিক রোহিঙ্গার বসবাস!আল্লাহর কাছে ক্ষমা চেয়ে আত্মসমর্পণ করুন -স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালরোহিঙ্গ্যা মানবিক সংকটে জাতিসংঘের ৯২০মিলিয়ন ডলার আহ্বানতিনদিনের সফরে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন এখন কক্সবাজারেচট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করেন ভূমিমন্ত্রী‘এ যেন ভানুমতির খেল’৯ শিশু শিক্ষার্থীর স্মরণে শোক র‌্যালিমানবাধিকার কর্মী ও ভুয়া সাংবাদিকদের প্রতারণার দৌরাত্ব্য বেড়েই চলেছেনির্বাচন কমিশনে চাকরিশিল্প মন্ত্রণালয়ে নিয়োগযৌন প্রস্তাবের যে গোপন কোড ফাঁস করলেন শার্লিনকিং সৌদ বিশ্ববিদ্যালয়ের ডিন অ্যাওয়ার্ড পেলেন ২ বাংলাদেশি শিক্ষার্থী‘নতুন রোনাল্ডোর’ জন্য ম্যানইউর ১০০ মিলিয়ন ইউরো

আইফোনের ‘বিউটিগেট’ সমস্যার সমাধান

apple.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ চলতি বছরের সেপ্টেম্বরে অ্যাপল বাজারে আনে নতুন তিন আইফোন। এর মধ্যে আইফোন এক্সএস এবং আইফোন এক্সআরের ক্যামেরায় রয়েছে এইচডিআর ফিচার।

এই দুই ফোনের ক্যামেরায় সেলফি তুললে ছবিতে মুখের চামড়াকে মসৃণ দেখায়। অন্য ক্যামেরায় ‘বিউটি মোড’ অন করে ছবি তুললে যেমন দেখায় ঠিক সেরকম। এ সমস্যা নিয়ে গ্রাহকরা বিপদে পড়েন। কোনভাবেই এই অপশন বন্ধ করা যাচ্ছিল না।

এ সমস্যা নিয়ে গ্রাহকরা অসন্তোষ প্রকাশ করেন, সোশ্যাল মিডিয়াতেও ‍ওঠে সমালোচনার ভড়। ভার্চুয়ালে এই সমস্যাকে ‘বিউটিগেট’ অখ্যা দেওয়া হয়েছিল।

তবে আশার কথা হচ্ছে সম্প্রতি অ্যাপল স্টোরে পাওয়া যাচ্ছে আইওএস ১২.১ ভার্সন। এই ভার্সানে ‘বিউটিগেট’ সমস্যার সমাধান দিয়েছে অ্যাপল। এটি আইফোনে ইনস্টল করলে ছবিতে মুখ আর মসৃণ দেখাবে না। তবে আপাতত এটি বেটা ভার্সনে রয়েছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এটো পুরোপুুরি আসবে। সূত্র: এনটিডিভি

Top