বাংলাদেশের লক্ষ্য ২৪৭ রান

Tiger..jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ সিরিজ জিততে বাংলাদেশের সামনে এখন লক্ষ্য ২৪৭ রান। মোহাম্মদ সাইফউদ্দিনের দারুণ বোলিংয়ে জিম্বাবুয়েকে ৭ উইকেটে ২৪৬ রানে বেধে দিয়েছে বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখে জিততে তাদের দরকার এখন এ রান। 

ডেথ ওভারে দারুণ বোলিং করেছে বাংলাদেশ। টানা তিন ওভারে জিম্বাবুয়ের ৩ ব্যাটসম্যানকে ক্রিজ ছাড়া করে তারা। ৪৬, ৪৭ ও ৪৮তম ওভারে টানা ৩ উইকেট নিয়ে সফরকারীদের রানের লাগাম টেনে ধরে স্বাগতিকরা।

ব্রেন্ডন টেলর ও শন উইলিয়ামসের পর জিম্বাবুয়ের হয়ে প্রতিরোধ গড়েন সিকান্দার রাজা। তাকে ১ রানের আক্ষেপে রেখে বিদায় করেন মাশরাফি মুর্তজা। ৪৬তম ওভারের তৃতীয় বলে মুশফিকুর রহিমের ক্যাচ হন সিকান্দার। ৬১ বলে ৩ চার ও ২ ছয়ে ৪৯ রানে বিদায় নেন তিনি।

পরের ওভারে মোস্তাফিজুর রহমান ফেরান পিটার মুরকে। ১৭ রানে মেহেদী হাসান মিরাজের ক্যাচ হন এই ব্যাটসম্যান। সাইফউদ্দিন পরের ওভারে এলটন চিগুম্বুরাকে আউট করে নিজের তৃতীয় উইকেট পেয়েছেন।

বিপজ্জনক উইলিয়ামসকে ফেরালেন সাইফউদ্দিন

দারুণ শুরু হয়েছিল বাংলাদেশের। ১৮ রানে জিম্বাবুয়ের উদ্বোধনী জুটি ভাঙে তারা। কিন্তু ব্রেন্ডন টেলরের হাফসেঞ্চুরিতে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। তাকে মাহমুদউল্লাহ ফেরালেও শন উইলিয়ামস বড় বাধা হয়ে দাঁড়ান বাংলাদেশের জন্য। বিপজ্জনক হয়ে ওঠা এই ব্যাটসম্যানকে ক্রিজ ছাড়া করলেন মোহাম্মদ সাইফউদ্দিন। ৭৬ বলে ৪৭ রানে আউট হন উইলিয়ামস। ৩৮তম ওভারের শেষ বলে মুশফিকের হাতে ক্যাচ দেন তিনি।

ভয়ঙ্কর টেলরকে ফেরালেন মাহমুদউল্লাহ

টস জিতে ফিল্ডিং নিয়ে হ্যামিলটন মাসাকাদজাকে ১৪ রানে মুশফিকুর রহিমের ক্যাচ বানান মোহাম্মদ সাইফউদ্দিন। তারপর কেপাস ঝুয়াওকে নিয়ে ৫২ রানের জুটি গড়েন টেলর।

এই উইকেটরক্ষক ব্যাটসম্যান সবচেয়ে উপযুক্ত সঙ্গ পান শন উইলিয়ামসের কাছ থেকে। ৭৭ রানের জুটি গড়ার পথে ৫২ বলে ৫০ রান করেন টেলর। তবে তার শক্ত প্রতিরোধ ভাঙেন মাহমুদউল্লাহ। ৭৩ বলে ৯ চার ও ১ ছয়ে ৭৫ রান করেন টেলর।