আপডেটঃ
শহরে দুর্বৃত্তের হাতে অন্তঃসত্ত্বাসহ ৯ নারী আহতইছানগরের আলোচিত সেই ভবন মালিকের আত্মসমর্পণস্থানীয়দের মাঝে বহাল তবিয়তে অর্ধলক্ষাধিক রোহিঙ্গার বসবাস!আল্লাহর কাছে ক্ষমা চেয়ে আত্মসমর্পণ করুন -স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালরোহিঙ্গ্যা মানবিক সংকটে জাতিসংঘের ৯২০মিলিয়ন ডলার আহ্বানতিনদিনের সফরে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন এখন কক্সবাজারেচট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করেন ভূমিমন্ত্রী‘এ যেন ভানুমতির খেল’৯ শিশু শিক্ষার্থীর স্মরণে শোক র‌্যালিমানবাধিকার কর্মী ও ভুয়া সাংবাদিকদের প্রতারণার দৌরাত্ব্য বেড়েই চলেছেনির্বাচন কমিশনে চাকরিশিল্প মন্ত্রণালয়ে নিয়োগযৌন প্রস্তাবের যে গোপন কোড ফাঁস করলেন শার্লিনকিং সৌদ বিশ্ববিদ্যালয়ের ডিন অ্যাওয়ার্ড পেলেন ২ বাংলাদেশি শিক্ষার্থী‘নতুন রোনাল্ডোর’ জন্য ম্যানইউর ১০০ মিলিয়ন ইউরো

মিয়ানমারের পাঁচ জেনারেলের ওপর অস্ট্রেলিয়ার নিষেধাজ্ঞা

Rohingya-army.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ রোহিঙ্গা মুসলমানদের নির্বিচারে হত্যার দায়ে অভিযুক্ত মিয়ানমার সেনাবাহিনীর পাঁচ জেনারেলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে অস্ট্রেলিয়া। যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের পর মঙ্গলবার অস্ট্রেলিয়ার সরকার এ পাঁচ জেনারেলের ওপর নিষেধাজ্ঞা জারি করে। খবর আল জাজিরার

অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী মারিস পেইন বলেন, রাখাইনে যারা মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটিয়েছে, তাদের নেতৃত্বে ছিলেন এই পাঁচ জেনারেল। এই পাঁচজনের মধ্যে একজন লেফটেন্যান্ট জেনারেল রোহিঙ্গা নিধনযজ্ঞে বিশেষ অভিযান পরিচালনা করেন।

নিষেধাজ্ঞা পাওয়া জেনারেলা হলেন- অং কিউ জাউ, মাং মাং সো, অং অং, থান ওও এবং খিন মাং সোয়ে। এদের নির্দেশেই রাখাইনে সেনাবাহিনীর সদস্যরা গণহতার ঘটনা ঘটান বলে আল জাজিজার প্রতিবেদনে বলা হয়।

অস্ট্রেলিয়ার আরোপিত নিষেধাজ্ঞায় এই পাঁচজনের সম্পদ জব্দরে কথা বলা হয়েছে। এছাড়া তারা কখনো অস্ট্রেলিয়া ভ্রমণ করতে পারবেন না।

২০১৭ সালের ২৫ আগস্ট রাখাইনে নিরাপত্তা বাহিনীর চেকপোস্টে হামলার অভিযোগ এনে রোহিঙ্গাদের ওপর নির্যাতন শুরু করে মিয়ানমার সেনাবাহিনী। অভিযানের নামে তারা রোহিঙ্গাদের নির্বিচারে হত্যা শুরু করে। প্রাণ বাঁচাতে ৭ লাখেরও বেশি রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নেয়। মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে হত্যা, গণ্যহত্যা, ধর্ষণ ও জ্বালাও-পোড়াসহ নানা অভিযোগ ওঠে।

Top