অবিলম্বে চট্টগ্রাম অঞ্চলে গ্যাস সংযোগ চালু করুন: কেজিডিসিএল

Gas.jpg

জে.জাহেদ, চট্টগ্রাম ব্যুরো:

কেজিডিসিএল এর আওতায় চট্টগ্রাম অঞ্চলে প্রায় ২৫ হাজার আবাসিক গ্রাহকের নিকট হতে, কোটি কোটি টাকা চাহিদাপত্রের মাধ্যমে ব্যাংকে জমা নিয়ে দীর্ঘ ৪ বছর যাবৎ গ্যাস সংযোগ না দিয়ে কর্তৃপক্ষ তাল বাহানা করিতেছেন।

অপেক্ষমান আবাসিক গ্রাহকদের গ্যাস সংযোগ প্রদান ও যে সকল গ্রাহকের বাড়ীতে গ্যাস সংযোগ বিদ্যমান রহিয়াছে তাদের চুলা বর্ধিত করণের দাবিতে, কেজিডিসিএল এর ঠিকাদার কল্যাণ সমিতির উদ্যোগে আজ ২২ অক্টোবর বেলা ১১ টায় কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশনকোম্পানী লিমিটেড এর ষোলশহরস্থ প্রধান কার্যালয়ের সম্মুখে এক মানববন্ধন কর্মস‚চি পালন করা হয়।

উক্ত মানব বন্ধন কর্মস‚চিতে সমর্থন করে বিভিন্ন সংগঠন অংশগ্রহণ করেন। যার মধ্যে চট্টগ্রাম গ্রাহক পরিষদ, গ্রাহক ঠিকাদার কল্যাণ পরিষদ, গ্রাহক সমন্বয় পরিষদ, ক্যাব সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উক্ত মানব বন্ধনে অংশগ্রহণ করেন।

ঠিকাদার কল্যাণ সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ ইকরাম চৌধুরীর সভাপতিত্বেও সাধারণ সম্পাদক নাজমুল হোসেন চৌধুরীর সঞ্চালনায় আয়োজিত মানব বন্ধনে নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, চট্টগ্রামের প্রতি একটি কুচৌক্রি মহলের কু-দৃষ্টির কারণে দীর্ঘ ৪ বছর যাবৎ আবাসিক গ্যাস সংযোগ বন্ধ রেখেছেন, যার ফলে চট্টগ্রাম বাংলাদেশের বাণিজ্যিক রাজধানী ঘোষনা দেওয়া সত্তে¡ ও উন্নয়নের ধারাকে ব্যাঘাত সৃষ্টি করেছেন।

মানব বন্ধন কর্মস‚চি থেকে নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন জ্বালানী মন্ত্রণালয় ও কেজিডিসিএল এর কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানান, তারা যেন চট্টগ্রাম এর উন্নয়ন ও বাণিজ্যিক রাজধানীর কথা বিবেচনা করে এবং গ্রাহকদের টাকা দীর্ঘদিন যাবৎ ব্যাংকে জমা করে নিজেদের স্বার্থে সিদ্দি করেছেন, গ্রাহকদের জ্বালানী ও কষ্টের কথা বিবেচনা করে জরুরি ভিত্তিতে আবাসিক গ্যাস সংযোগ চালু করার ব্যবস্থা গ্রহণ করুন।

চট্টগ্রাম অঞ্চলে ২০০ মিলিয়ন গ্যাসের যে ঘাটতি ছিল তা এলএনজি গ্যাস আসার পর থেকে তা প‚রণ হয়েছে।তারপরেও কেন আবাসিক খ্যাতে গ্যাস সংযোগ দেওয়া হচ্ছে না আমরা র্কর্তৃপক্ষের নিকট জানতে চাই।

আজ ২২ অক্টোবর হতে আগামী ১০ দিনের মধ্যে আবাসিক খ্যাতের গ্যাস সংযোগ চালু করা না হইলে পরবর্তী কর্মস‚চি হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবরে জেলা প্রসাশকের মাধ্যমে স্মারক লিপি প্রদান করা হবে, চট্টগ্রামের মাননীয় মেয়র ও স্থানীয় এমপি মহোদয় বরাবরেও স্মারক লিপি প্রদান করা হবে।

এ সময়ে বক্তব্য রাখেন, সমিতির সহ সভাপতি হারুণ সাহেদ, শফিকুল আলম তালুকদার, যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন পাটোয়ারি, বাইজিদ হোসেন ঢালি, মাহফুজুর রহমান, শামীম পারভেজ, ফারুক আকবর, ন‚র নবী, জহুরুল ইসলাম। এতে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম গ্রাহক সমন্বয় পরিষদ’র আহŸায়ক মোঃ আলী নেওয়াজ, চট্টগ্রাম গ্রাহক পরিষদ’র সভাপতি জাফর আহমদ, সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুল বাশার, গ্রাহক ঠিকাদার কল্যাণ পরিষদ’র আহŸায়ক মোঃ ফারুক প্রমুখ।