‘ঘ’ ইউনিটের ফল নিয়ে বিভ্রান্তি নেই : ঢাবি উপাচার্য

DU-1.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের প্রথম বর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের পরিপ্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পরই মঙ্গলবার (১৬ অক্টোবর) বিকেলে ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে বলে জানিয়েছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেন, ‘এক্ষেত্রে বিভ্রান্তির কোনো অবকাশ নেই।’

শুক্রবার (১৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৮ এবং ১৯ অক্টোবর গণমাধ্যমে প্রকাশিত খবর ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, তদন্ত কমিটির আহ্বায়ক উপউপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ সাপ্তাহিক ছুটি ও বিশ্ববিদ্যালয় শোক দিবসের ছুটির মধ্যেও অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দ্রুততম সময়ের মধ্যে তদন্ত কমিটির রিপোর্ট প্রণয়ন করেন এবং ১৫ অক্টোবর রাতে বিশ্ববিদ্যালয় উপাচার্যের নিকট মতামতসহ জমা দেন।

উল্লেখ্য, গত শুক্রবার ‘ঘ’ ইউনিটের পরীক্ষার  প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তদন্ত কমিটি গঠন করে। কমিটি একজন ভর্তিচ্ছুর মোবাইলে সকাল ৯টা ১৭ মিনিটে প্রশ্ন পাওয়ার প্রমাণ পায়।