কর্ণফুলীতে মামুন হত্যার আসামিদের গ্রেফতারের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ

index-1.jpg

জে. জাহেদ, চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রাম কর্ণফুলীতে ছাত্রলীগ নেতা মামুন হত্যার প্রতিবাদে উপজেলার শাহমীরপুর বাদামতল এলাকায় কয়েক ঘন্টা অবরোধ করেছে স্থানীয়রা।

পরে কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর মাহমুদ এর নেতৃত্বে মামলার তদন্ত কর্মকর্তা ওসি তদন্ত মো. ইমাম হাসান নিহত মামুন হত্যার খুনীদের দ্রæত গ্রেফতারের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ তুলে নেয় এলাকাবাসী।

বুধবার রাত সাড়ে ৭টা থেকে ৯টা পর্যন্ত উপজেলার শাহমীরপুর এলাকার ছাত্রনেতা মামুনের হত্যকারীদের গ্রেফতারের দাবিতে সড়ক অবরোধ করে রাখে শাহমীরপুর বাসী।

এ সময় রাস্তার দুই পাশে আনোয়ারা কর্ণফুলীতে যাতায়াত করা শত শত যানবাহন আটকা পড়ে কয়েক কিলোমিটার ব্যাপী যানজট লেগে যায় বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

প্রসঙ্গত, গত ২৬ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যা ৭টায় উপজেলার বড়উঠান ইউনিয়নের শাহমীরপুর গ্রামের জমাদর পাড়ায় বাড়ির অদুরে দুর্বৃত্তদের এলোপাতাড়ি ধারালো অস্ত্রের কোপে ছাত্রলীগ নেতা মামুন আল রশিদ (২৪) খুন হন।

এ ঘটনায় পরের দিন নিহতের বড়ভাই মোঃ ইয়াছিন বাদি হয়ে কর্ণফুলী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় স্থানীয় ছাত্রলীগ নামধারী মোঃ আলী নুর, আজম, আলী আজগর, ওমর ও শাহন‚র সহ অজ্ঞাত আরো ৫/৬জনকে আসামি করে। গত ২রা অক্টোবর কিশোরগঞ্জ থেকে মো. ওমর উদ্দিনকে গ্রেফতার করে কর্ণফুলী থানা পুলিশ।

মামলার বাদি ইয়াছিন কান্না জড়িত কন্ঠে জানান, ২২ দিন পেরিয়ে গেছে। প্রধান আসামিরা এখনো গ্রেফতার হয়নি। আমি সকল আসামীদের অবিলম্বে গ্রেফতারের দাবী জানাই’।