আপডেটঃ
সততার শক্তি অপরিসীম, সেটা আমরা বারবার প্রমাণ করতে সক্ষম হয়েছি৫৬ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা ঢাকা ডায়নামাইটসসর্বক্ষেত্রে আল্লাহ তা’আলার নির্দেশ মেনে চলার নাম ইবাদতকক্সবাজার জেলায় ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্ত আলোচনা সভা অনুষ্ঠিতবেনাপোল পুটখালী ফেনসিডিল সহ আটক ৩ফরহাদ রেজার ঝড়ে হেরে গেলেন স্বাগতিক সিলেট সিক্সার্সযে আস্থা এবং বিশ্বাস নিয়ে জনগণ আমাকে ভোট দিয়েছে, সে মর্যাদা আমি রক্ষা করবঃ প্রধানমন্ত্রীঅবশেষে জ্বলে উঠল সাব্বিরবাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে ফের সংলাপে বসার আহ্বান জাতিসংঘআগামী সোমবার ঘটবে পূর্ণ চন্দ্রগ্রহণসভামঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ‘জঙ্গিবাদ ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে তরুনরাই হবে আগামী দিনের সৈনিক’চট্টগ্রামে ৩টি হাইটেক পার্ক হচ্ছেপ্রতারণামূলক বাণিজ্য ‘১টি কিনলে ১০টি ফ্রি!’

সব সদস্য রাষ্ট্র একসঙ্গে কাজ করলে শান্তি নিশ্চিত হয় : স্পিকার

Speker.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ সমতারভিত্তিতে টেকসই ও অন্তর্ভুক্তিমূলক বিশ্ব গড়তে আইপিইউ সদস্য রাষ্ট্রের এমপিদের প্রতি আহ্বান জানিয়ে বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সৃজনশীলতা ও প্রযুক্তির ইতিবাচক পরিবর্তনের ক্ষেত্রে বিশ্বে এমপিদের ভূমিকা গুরুত্বপূর্ণ। সংসদীয় কূটনীতি বৃদ্ধি করে অভিজ্ঞতা ও তথ্য বিনিময়ের মাধ্যমে জনকল্যাণে দায়িত্বশীল ভূমিকা রাখার সুযোগ রয়েছে এমপিদের।

মঙ্গলবার সুইজারল্যান্ডের জেনেভায় ১৩৯তম ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) অ্যাসেম্বলিতে ‘উদ্ভাবন ও প্রযুক্তিগত পরিবর্তনের যুগে শান্তি ও উন্নয়নে সংসদীয় নেতৃত্ব’ বিষয়ক এক জেনারেল ডিবেটে এসব কথা বলেন তিনি।

শিরীন শারমিন বলেন, সব সদস্য রাষ্ট্র একসঙ্গে কাজ করলে জনগণের শান্তি ও উন্নয়ন নিশ্চিত হয়। জনকল্যাণে বিশ্বের সকল এমপি সোচ্চার হলে প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি করা সম্ভব। তবে এ ক্ষেত্রে কর্মসংস্থান যাতে ব্যাহত না হয় সেদিকেও নজর রাখতে হবে।

তিনি বলেন, স্বাস্থ্য, বাণিজ্য, বিনিয়োগ, কৃষি উন্নয়ন, বিদ্যুৎ জ্বালানির ব্যবহার, গবেষণা, পরিবেশ ও অবকাঠামোগত উন্নয়ন, খাদ্য নিরাপত্তা প্রভৃতি ক্ষেত্রে সৃজনশীলতা ও প্রযুক্তির ইতিবাচক পরিবর্তন নিশ্চিত করতে পারলে জনগণের শান্তি ও উন্নয়ন নিশ্চিত হয়।

১৩৯তম আইপিইউ এসেম্বলির অপর একটি ইভেন্টে বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্য ডা. হাবিবে মিল্লাত এমপি সর্ব সম্মতভাবে আইপিইউ’র স্বাস্থ্য সেবা কমিটির সভাপতি পুনঃনির্বাচিত হন। ১৯০ টি দেশের আড়াই হাজারের বেশি সদস্য এ সভায় অংশ নেন। এ ছাড়া বাংলাদেশ জাতীয় সংসদের পক্ষে ডা. মিল্লাত ডেমোক্রেসি অ্যান্ড হিউম্যান রাইটস কমিটিতে সকলের জন্য স্বাস্থ্যসেবা বিষয়টি প্রস্তাব করলে তা পরবর্তী সম্মেলনে উত্থাপনের জন্য গৃহীত হয়।

এ সময় বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্য হিসেবে সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, মো. আব্দুল কুদ্দুস এমপি, এ বি তাজুল ইসলাম এমপি, মমতাজ বেগম এমপি, মো. হাবিবে মিল্লাত এমপি, কে এইচ আজিজুল হক এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, মোহাম্মদ আব্দুল মুনিম চৌধুরী এমপি, শামীম হায়দার পাটোয়ারী এমপি উপস্থিত ছিলেন।

Top