আপডেটঃ
সততার শক্তি অপরিসীম, সেটা আমরা বারবার প্রমাণ করতে সক্ষম হয়েছি৫৬ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা ঢাকা ডায়নামাইটসসর্বক্ষেত্রে আল্লাহ তা’আলার নির্দেশ মেনে চলার নাম ইবাদতকক্সবাজার জেলায় ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্ত আলোচনা সভা অনুষ্ঠিতবেনাপোল পুটখালী ফেনসিডিল সহ আটক ৩ফরহাদ রেজার ঝড়ে হেরে গেলেন স্বাগতিক সিলেট সিক্সার্সযে আস্থা এবং বিশ্বাস নিয়ে জনগণ আমাকে ভোট দিয়েছে, সে মর্যাদা আমি রক্ষা করবঃ প্রধানমন্ত্রীঅবশেষে জ্বলে উঠল সাব্বিরবাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে ফের সংলাপে বসার আহ্বান জাতিসংঘআগামী সোমবার ঘটবে পূর্ণ চন্দ্রগ্রহণসভামঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ‘জঙ্গিবাদ ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে তরুনরাই হবে আগামী দিনের সৈনিক’চট্টগ্রামে ৩টি হাইটেক পার্ক হচ্ছেপ্রতারণামূলক বাণিজ্য ‘১টি কিনলে ১০টি ফ্রি!’

এবার ইতালিতে পুরস্কৃত তৌকীরের ‘হালদা’

Tokir.jpg

ওয়ান নিউজ বিনোদন ডেক্সঃ তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ ছবিটির জয়রথ ছুটছেই। মুক্তির পর সব শ্রেণির দর্শক-সমালোচকদের প্রশংসা কুড়ানোর পাশাপাশি চলচ্চিত্র বিষয়ক বিভিন্ন আয়োজনে ছবিটি প্রদর্শিত হয়। সেসব জায়গা থেকে ইতিমধ্যে বেশ কয়েকটি পুরস্কারও জিতেছে।

সেই ধারাবাহিকতায় ‘হালদা’র ঝুলিতে এবার এলো ইতালির রিলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভ্যালের সম্মানজনক ‘গ্র্যান্ড পিক্স’ পুরস্কার। আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবের ২১তম আয়োজনে পুরস্কার পেল জীবন ও জীবিকা নির্ভর গল্পের এ ছবিটি।

গত ৪ থেকে ১১ অক্টোবর ইতালির ট্রেন্টো শহরে অনুষ্ঠিত হয়েছে ‘রিলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভ্যাল’। সেখানে আমন্ত্রিত হয়েছিলেন ‘হালদা’র নির্মাতা তৌকীর আহমেদ। আমন্ত্রণ গ্রহণ করে সেই অনুষ্ঠানে উপস্থিত থেকে নিজ হাতে পুরস্কার গ্রহণ করেন নির্মাতা।

এরপর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পুরস্কার জয়ের সেই মুহূর্তটি শেয়ার করেন তৌকীর। জানান, ‘উৎসবে অনেক দেশের ছবির সঙ্গে লড়াই করতে হয়েছে। সেখানকার দর্শক ও চলচ্চিত্র সমালোচকরা ‘হালদা’র ব্যাপক প্রশংসা করেছেন। বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য, ঐতিহ্য তাদেরকে আকৃষ্ট করেছে।’

সার্ক চলচ্চিত্র উৎসবে জেতা চারটি পুরস্কার হাতে ‘হালদা’র পরিচালক তৌকীর আহমেদ

সার্ক চলচ্চিত্র উৎসবে জেতা চারটি পুরস্কার হাতে ‘হালদা’র পরিচালক তৌকীর আহমেদ

এর আগে চলতি বছরের ২২ জানুয়ারি ‘হালদা’ ছবিটি ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়। সেখানে তৌকীর আহমেদ এ ছবির জন্য শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার লাভ করেন। এছাড়া গত ২৭ মে ‘সাক চলচ্চিত্র উৎসব’ থেকেও ছবিটি চারটি পুরস্কার লাভ করে।

তৌকীরের ‘হালদা’ নির্মিত হয়েছে এশিয়ার একমাত্র মৎস প্রজনন ক্ষেত্র চট্টগ্রামের হালদা নদী ও এর দুই পাড়ের মানুষের জীবন-জীবিকার কাহিনি নিয়ে। আজাদ বুলবুলের লেখা কাহিনিতে ছবিটির চিত্রনাট্যও লিখেছিলেন পরিচালক তৌকীর।

‘হালদা’ বাংলাদেশে মুক্তি পেয়েছিল ২০১৭ সালের ১ ডিসেম্বর। ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মোশাররফ করিম, ফজলুর রহমান বাবু, রুনা খান, শাহেদ আলী, দিলারা জামান, মোমেনা চৌধুরী ও কাজী উজ্জ্বল প্রমুখ।

Top