আপডেটঃ
সততার শক্তি অপরিসীম, সেটা আমরা বারবার প্রমাণ করতে সক্ষম হয়েছি৫৬ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা ঢাকা ডায়নামাইটসসর্বক্ষেত্রে আল্লাহ তা’আলার নির্দেশ মেনে চলার নাম ইবাদতকক্সবাজার জেলায় ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্ত আলোচনা সভা অনুষ্ঠিতবেনাপোল পুটখালী ফেনসিডিল সহ আটক ৩ফরহাদ রেজার ঝড়ে হেরে গেলেন স্বাগতিক সিলেট সিক্সার্সযে আস্থা এবং বিশ্বাস নিয়ে জনগণ আমাকে ভোট দিয়েছে, সে মর্যাদা আমি রক্ষা করবঃ প্রধানমন্ত্রীঅবশেষে জ্বলে উঠল সাব্বিরবাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে ফের সংলাপে বসার আহ্বান জাতিসংঘআগামী সোমবার ঘটবে পূর্ণ চন্দ্রগ্রহণসভামঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ‘জঙ্গিবাদ ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে তরুনরাই হবে আগামী দিনের সৈনিক’চট্টগ্রামে ৩টি হাইটেক পার্ক হচ্ছেপ্রতারণামূলক বাণিজ্য ‘১টি কিনলে ১০টি ফ্রি!’

কক্সবাজারে পাহাড় খেকুকে ২ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও অবৈধ স্থাপনা উচ্ছেদ।

43570804_735424966813114_5173027321912754176_n.jpg

মোঃ নেজাম উদ্দিন।
গত ৮ই সোমবার অক্টোবর সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সদর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান এর নেতৃত্বে এবং সহকারি কমিশনার ভূমি ও বিজ্ঞ নিবার্হী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন এর উপস্থিতে সদর উপজেলার, জেল গেইট সংলগ্ন এলাকায় অবৈধভাবে পাহাড় কাটার উপর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত অভিযানে অবৈধভাবে সুকৌশলে সরকারি পাহাড় কেটে প্লট ও পাকা বাউন্ডারি নির্মাণ করার দায়ে (১) মোহাম্মদ মাসুম (৩৩), পিতা-আনোয়ার হোসেন, সাং- ঝাউতলা, গাড়ীর মাঠ, পৌরসভা, সদর, কক্সবাজারকে আটক করা হয়। পরিবেশগত ছাড়পত্র ব্যতিরেকে অবৈধভাবে সরকারি পাহাড় কাটার দায়ে বাংলাদেশ পরিবেশ সংরক্ষন আইন ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ৬(খ), ১৫(১)৫ ধারা অনুযায়ী (১) মোহাম্মদ মাসুমকে ২(দুই) বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এসময় উক্ত স্থান থেকে ০১টি নকিয়া টি-১০৩৪ কালো রংয়ের মোবাইল, টুকরি ০৫টি, বেলচা ০১টি, কোদাল ০১টি, নলকূপ ০১টি, স্টিলের দরজা খয়রি রংয়ের ০২টি, পাশে ০৩ফুট, লম্বা ০৪ফুট, ইট প্রায় ১০০০ টি, টিন ছোট ০২টি বড় ০৩টি জব্দ করা হয়। জব্দকৃত মালামাল পরিবেশ অধিদপ্তরের হেফাজতে রয়েছে। উক্ত মোবাইল কোর্ট অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন অত্র কার্যালয়ের সহকারি পরিচালক, সাইফুল আশ্রাব। এসময় সদর থানার এএসআই জনাব মোঃ রাশেদ সহ সঙ্গীয় ফোর্স ও আনসারের প্লাটুন কমান্ডার আব্দুল জব্বার সহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।পরিবেশের সহকারী পরিচালক সাইফুল আশ্রাব জানান পাহাড় খেকুদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে । আমরা আপনাদের সহযোগিতা কামনা করছি এবং তথ্য দিয়ে সহযোগিতা করুন।

Top