আপডেটঃ
৫৬ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা ঢাকা ডায়নামাইটসসর্বক্ষেত্রে আল্লাহ তা’আলার নির্দেশ মেনে চলার নাম ইবাদতকক্সবাজার জেলায় ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্ত আলোচনা সভা অনুষ্ঠিতবেনাপোল পুটখালী ফেনসিডিল সহ আটক ৩ফরহাদ রেজার ঝড়ে হেরে গেলেন স্বাগতিক সিলেট সিক্সার্সযে আস্থা এবং বিশ্বাস নিয়ে জনগণ আমাকে ভোট দিয়েছে, সে মর্যাদা আমি রক্ষা করবঃ প্রধানমন্ত্রীঅবশেষে জ্বলে উঠল সাব্বিরবাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে ফের সংলাপে বসার আহ্বান জাতিসংঘআগামী সোমবার ঘটবে পূর্ণ চন্দ্রগ্রহণসভামঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ‘জঙ্গিবাদ ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে তরুনরাই হবে আগামী দিনের সৈনিক’চট্টগ্রামে ৩টি হাইটেক পার্ক হচ্ছেপ্রতারণামূলক বাণিজ্য ‘১টি কিনলে ১০টি ফ্রি!’প্রথম আলো গণিত উৎসব-২০১৯ সম্পন্ন

পাউরুটি-লাচ্ছায় তৈরি মজাদার ‘কুনাফা টোস্ট’

Tost.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ টোস্ট বলতে শুরুতেই আমাদের ভাবনায় আসে বিস্কুটের কথা। কিন্তু লাচ্ছা সেমাইয়ের টোস্ট? খাবার তৈরির উপাদানটাই একদম ভিন্ন। তাহলে খাবারটাও ভিন্ন স্বাদের হবে তা আর বলার অপেক্ষা রাখে না। লাচ্ছা দিয়ে তৈরি বলে মজাদার এই টোস্টের নাম কুনাফা টোস্ট।

চলুন জেনে নিই মজাদার কুনাফা টোস্টের রেসিপি-

‘কুনাফা টোস্ট’ বানাতে যা লাগবে- 

পাউরুটি – ১০ পিস (পাশগুলো কেটে নিতে হবে)

কুনাফার সেমাই / লাচ্ছা সেমাই – ১ প্যাকেটের মতো (১/৪ চা চামচ অরেন্জ ফুড কালার দিয়ে ভালো করে মাখিয়ে নিতে হবে)

ডানো ক্রিম – ১টিন

মোজারেল্লা চিজ – পরিমানমতো

ডিম – ২টি (ভালো করে ফেটে নিতে হবে)

বাটার – পরিমানমতো

প্রণালি: 

প্রথমে ১টি পাউরুটির মধ্যে ১ টেবিল চামচের মতো ডানো ক্রিম আর পরিমান করে মোজারেল্লা চিজ দিয়ে এর উপর আরেকটি পাউরুটি দিয়ে হালকা চেপে দিবেন।

এরপর পাউরুটির পিসটাকে ডিমের মধ্যে চুবিয়ে সেমাইয়ের মধ্যে মাখিয়ে নিবেন।

এরপর একটি ননস্টিক ফ্যাই প্যানে পরিমান করে বাটার নিয়ে পাউরুটির পিস দিয়ে মিডিয়াম হালকা আঁচে রেখে দুই পাস ভালো করে ছেঁকে নিবেন।

এইভাবে সব পিসগুলো করে নিবেন।

এরপর প্রতি পিসকে ২ ভাগ করে এর উপর চিনির সিরা বা কন্ডেন্সড মিল্ক বা মধু ঢেলে পরিবেশন করবেন।

Top