আপডেটঃ
সর্বক্ষেত্রে আল্লাহ তা’আলার নির্দেশ মেনে চলার নাম ইবাদতকক্সবাজার জেলায় ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্ত আলোচনা সভা অনুষ্ঠিতবেনাপোল পুটখালী ফেনসিডিল সহ আটক ৩ফরহাদ রেজার ঝড়ে হেরে গেলেন স্বাগতিক সিলেট সিক্সার্সযে আস্থা এবং বিশ্বাস নিয়ে জনগণ আমাকে ভোট দিয়েছে, সে মর্যাদা আমি রক্ষা করবঃ প্রধানমন্ত্রীঅবশেষে জ্বলে উঠল সাব্বিরবাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে ফের সংলাপে বসার আহ্বান জাতিসংঘআগামী সোমবার ঘটবে পূর্ণ চন্দ্রগ্রহণসভামঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ‘জঙ্গিবাদ ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে তরুনরাই হবে আগামী দিনের সৈনিক’চট্টগ্রামে ৩টি হাইটেক পার্ক হচ্ছেপ্রতারণামূলক বাণিজ্য ‘১টি কিনলে ১০টি ফ্রি!’প্রথম আলো গণিত উৎসব-২০১৯ সম্পন্নলাইনে দাঁড়িয়ে বার্গার কিনলেন বিল গেটস!

ওয়াইফাইয়ের গতি বাড়ানোর জাদুকরি ৪ উপায়

wifi.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ প্রযুক্তির এই যুগে ইন্টারনেট ছাড়া এক মুহূর্ত চিন্তা করা যায় না। ঘরে ইন্টারনেট থাকলে দুনিয়া থাকবে আপনার হাতের মুঠোয়। দেশে ও দেশের বাইরে যোগাযোগসহ গুরুত্বপূর্ণ তথ্য জানতে ইন্টারনেটের বিকল্প নেই।

নিজের ঘরকে ইন্টারনেটের মধ্যে রাখতে এখন ব্রডব্যান্ড সংযোগ নিয়ে রাউটারের মাধ্যমে ওয়াইফাই ব্যবহার প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। অনেক সময় দেখা যায় আপনার ঘরের সব ডিভাইসগুলো সঠিক ইন্টারনেট গতি পাচ্ছে না। আসুন জেনে নেই ঘরে ওয়াইফাইয়ের গতি কমে গেলে কী করবেন?

পাসওয়ার্ড: ব্রডব্যান্ড সংযোগ নিয়ে রাউটারের মাধ্যমে ওয়াইফাই ব্যবহার করলে কিছুদিন পরপর ওয়াই ফাই পাসওয়ার্ড পরিবর্তন করুন। এত ইন্টারনেটের গতি বাড়বে।

ঘরের মাঝামাঝি: বেশীরভাগ মানুষ তার রাউটারটি ঘরের এক কোনায় রেখে দেন। কিন্তু এতে ইন্টারনেট গতি ভালো পাবেন না। তাই ঘরের মাঝামাঝি কোনো জায়গায় রাউটার সেট করুন।

ডিভাইস সংখ্যা: ওয়াইফাই সংযোগের ডিভাইস সংখ্যা সীমিত করে দিন। ঘরে থাকা সব ডিভাইস বা আত্মীয় বন্ধুদের ডিভাইস ও সংযোগ দিলে ধীরগতি হবে ইন্টারনেট।

একটি রাউটারে যথেষ্ট নয়: আপনি যদি বড় বাসায় থাকেন তাহলে পুরো বাড়ি একটি রাউটারে যথেষ্ট নয়। এজন্য রিপিটার ব্যবহার করতে পারেন। এছাড়া ইউএসবি পোর্ট রয়েছে এমন রাউটার ব্যবহার করুন।

Top