আপডেটঃ
সততার শক্তি অপরিসীম, সেটা আমরা বারবার প্রমাণ করতে সক্ষম হয়েছি৫৬ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা ঢাকা ডায়নামাইটসসর্বক্ষেত্রে আল্লাহ তা’আলার নির্দেশ মেনে চলার নাম ইবাদতকক্সবাজার জেলায় ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্ত আলোচনা সভা অনুষ্ঠিতবেনাপোল পুটখালী ফেনসিডিল সহ আটক ৩ফরহাদ রেজার ঝড়ে হেরে গেলেন স্বাগতিক সিলেট সিক্সার্সযে আস্থা এবং বিশ্বাস নিয়ে জনগণ আমাকে ভোট দিয়েছে, সে মর্যাদা আমি রক্ষা করবঃ প্রধানমন্ত্রীঅবশেষে জ্বলে উঠল সাব্বিরবাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে ফের সংলাপে বসার আহ্বান জাতিসংঘআগামী সোমবার ঘটবে পূর্ণ চন্দ্রগ্রহণসভামঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ‘জঙ্গিবাদ ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে তরুনরাই হবে আগামী দিনের সৈনিক’চট্টগ্রামে ৩টি হাইটেক পার্ক হচ্ছেপ্রতারণামূলক বাণিজ্য ‘১টি কিনলে ১০টি ফ্রি!’

মোবাইলের সর্বনিম্ন কলরেট হচ্ছে ৪৫ পয়সা

Mobile.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ মোবাইল ফোনের সর্বনিম্ব কলরেট হতে যাচ্ছে ৪৫ পয়সা। একই সঙ্গে অফনেট ও অননেট পদ্ধতিও তুলে দেওয়া হচ্ছে। এর ফলে যেকোনো মোবাইল অপারেটরেই একই রেটে কথা বলা যাবে।

সর্বোচ্চ কলরেট ১.৫০ টাকা করার কথা বলা হলেও শেষ পর্যন্ত এটি ২ টাকাই থাকছে। বর্তমানে একই অপারেটরে অননেটে কথা বলা যায় সর্বনিম্ন ২৫ পয়সায় আর অফনেটে অর্থ্যাৎ অন্য অপারেটরে কথা বলতে সর্বনিম্ন খরচ হয় ৬০ পয়সা।

সম্প্রতি প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের উপস্থিতিতে এক বৈঠকে সর্বনিম্ন কলরেটের বিষয়ে এই সিদ্ধান্ত হয়। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) সূত্রে জানা গেছে, খুব শিগগিরই প্রস্তাবিত কলরেটের নির্দেশনা বাস্তবায়িত হতে যাচ্ছে। কারণ এর সঙ্গে মোবাইল নাম্বার পোর্টেবেলিটি (এমএনপি) চালুর বিষয়টি জড়িত।

সংশ্লিষ্টরা বলছেন, বহুল প্রতীক্ষিত এমএনপি সেবা চালু করা হলে অননেট ও অফনেটের ভিন্ন ভিন্ন কলরেট মার্কেটে অসম প্রতিযোগিতা তৈরি করতে পারে। তাই এমএনপি চালুর আগেই সর্বনিম্ন কলরেটের নতুন এই নির্দেশনা কার্যকর হবে। এতে গ্রাহকরাই লাভবান হবেন।

গেল ১ আগস্ট এমএনপি চালু করার কথা ছিল। কিন্তু অননেট ও অফনেটের বিষয়ে সুরাহা হওয়াসহ বেশকিছু কারণে তা পিছিয়ে গেছে। যদিও এই সেবা দিতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলাদেশ ও স্লোভেনিয়ার ব্যবসায়ীদের কনসোর্টিয়াম ইনফোজিলিয়ান টেলিটেক বিডি। গত বছরের নভেম্বরে এমএনপি এর লাইসেন্স পায় প্রতিষ্ঠানটি।

Top