আপডেটঃ
ফরহাদ রেজার ঝড়ে হেরে গেলেন স্বাগতিক সিলেট সিক্সার্সযে আস্থা এবং বিশ্বাস নিয়ে জনগণ আমাকে ভোট দিয়েছে, সে মর্যাদা আমি রক্ষা করবঃ প্রধানমন্ত্রীঅবশেষে জ্বলে উঠল সাব্বিরবাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে ফের সংলাপে বসার আহ্বান জাতিসংঘআগামী সোমবার ঘটবে পূর্ণ চন্দ্রগ্রহণসভামঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ‘জঙ্গিবাদ ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে তরুনরাই হবে আগামী দিনের সৈনিক’চট্টগ্রামে ৩টি হাইটেক পার্ক হচ্ছেপ্রতারণামূলক বাণিজ্য ‘১টি কিনলে ১০টি ফ্রি!’প্রথম আলো গণিত উৎসব-২০১৯ সম্পন্নলাইনে দাঁড়িয়ে বার্গার কিনলেন বিল গেটস!দল পুনর্গঠন করতে তরুণ ও ত্যাগীদের সুযোগ দিতে চায় বিএনপিবিপিএলে ফিফটি করেই মাঠে সেজদা সাকিবের‘একমাত্র শেখ হাসিনাই বাংলাদেশকে কিছু দিতে পারে আগামীতে ও পারবেন’

ভারতীয় ক্রিকেটের প্রচার স্বত্ব ৮ হাজার কোটি টাকায় বিক্রি!

bcci.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ  তিনদিন ধরে অন লাইনে পাঁচ বছরের জন্য ভারতীয় ক্রিকেটের ডিজিটাল প্রচার স্বত্ব বিক্রির নিলাম অনুষ্ঠিত হচ্ছিল। ২০১৮ থেকে ২০২৩ সাল পর্যন্ত ভারতের ১০২টি ম্যাচের জন্য এ নিলাম। স্বচ্ছতার জন্য এবারই প্রথম ই-নিলামের আয়োজন করে বিসিসিআই। অবশেষে বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেটের সম্প্রচার স্বত্ব উঠেছে সর্বোচ্চ বিডে। যার মূল্য ৭৯৩৪ কোটি টাকা (৯৪৩ কোটি ডলার)। আর সর্বোচ্চ এ দর হেঁকে সম্প্রচার স্বত্ব ধরে রাখলো স্টার ইন্ডিয়া।

ক্রিকেট বিশ্বের সবচেয়ে প্রভাবশালী দলটির সম্প্রচার স্বত্বের জন্য ই-নিলামে অংশ নিয়েছিল স্টার ইন্ডিয়া, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও সনি পিকচার্স নেটওয়ার্কস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের মতো প্রতিষ্ঠানগুলো। ফেসবুক, গুগলও নিলামে অংশ নিয়েছিল। কিন্তু প্রাথমিক বাছাইয়ে বাদ পড়ে যায় তারা।

এর আগে ২০১২ থেকে ২০১৮ সাল পর্যন্ত ভারতীয় ক্রিকেটের সম্প্রচার-স্বত্ব ৪৯৫৮ কোটি টাকায় (৫৯ কোটি ডলার) কিনেছিল স্টার ইন্ডিয়া। এবার ৫৯ শতাংশ বেশি দামে বিক্রি হচ্ছে তা।

সূত্র : ক্রিকইনফো।

Top