আপডেটঃ
ইছানগরের আলোচিত সেই ভবন মালিকের আত্মসমর্পণস্থানীয়দের মাঝে বহাল তবিয়তে অর্ধলক্ষাধিক রোহিঙ্গার বসবাস!আল্লাহর কাছে ক্ষমা চেয়ে আত্মসমর্পণ করুন -স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালরোহিঙ্গ্যা মানবিক সংকটে জাতিসংঘের ৯২০মিলিয়ন ডলার আহ্বানতিনদিনের সফরে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন এখন কক্সবাজারেচট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করেন ভূমিমন্ত্রী‘এ যেন ভানুমতির খেল’৯ শিশু শিক্ষার্থীর স্মরণে শোক র‌্যালিমানবাধিকার কর্মী ও ভুয়া সাংবাদিকদের প্রতারণার দৌরাত্ব্য বেড়েই চলেছেনির্বাচন কমিশনে চাকরিশিল্প মন্ত্রণালয়ে নিয়োগযৌন প্রস্তাবের যে গোপন কোড ফাঁস করলেন শার্লিনকিং সৌদ বিশ্ববিদ্যালয়ের ডিন অ্যাওয়ার্ড পেলেন ২ বাংলাদেশি শিক্ষার্থী‘নতুন রোনাল্ডোর’ জন্য ম্যানইউর ১০০ মিলিয়ন ইউরোবিশ্ব ইজতেমা টঙ্গীর তুরাগ নদীর তীরে শুরু হয়েছে আজ

খালি পেটে ৬টি খাবার খাবেন না

Foods.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ চিকিৎসকদের কথায়, স্বাস্থ্যকর খাবার খেলেই হল না।সঠিক সময়ে সঠিক পরিমাপে খেলেই পাওয়া যায় উপকার।তা চটজলদি পড়ে নিন কোনও খাবার কখন খাবেন, কখন খাবেন না!

১.দই:
দই অথবা দুধ জমিয়ে তৈরি কোনও খাবার খালি পেটে খাবেন না। এ ধরনের খাবার খালি পেটে হাইড্রোক্লোরিক অ্যাসিড উৎপন্ন করে যা অ্যাসিডিটি বাড়ায়।

২.কলা:
কলাকে বলা হয় সুপার ফুড। সুস্বাদু এই ফল হজম হয় খুব সহজে। তবে কলাতে থাকা পটাসিয়াম ও ম্যাগনেসিয়াম খালি পেটে খেলে রক্তের ম্যাগনেসিয়াম ও পটাশিয়ামের সঙ্গে অসামঞ্জস্যতা সৃষ্টি করে।

৩.টমেটো:
খালি পেটে টমেটো খাবেন না। এতে থাকা ট্যানিক অ্যাসিড গ্যাস্ট্রিকের কারণ হতে পারে।

৪.অ্যাসিডিক ফল:
লেবু ও কমলার মতো অ্যাসিডিক ফলগুলো খালি পেটে খাবেন না।

৫.সবুজ ও কাঁচা সবজি:
শসা অথবা এ ধরনের সবুজ ও কাঁচা সবজি খালি পেটে খেতে যাবেন না। এগুলোতে রয়েছে অ্যামিনো অ্যাসিড যা পেট ব্যথা কিংবা বুক জ্বালার কারণ হতে পারে।

৬.চা-কফি:
কখনও খালি পেটে চা অথবা কফি পান করবেন না। এটি অ্যাসিডিটির সমস্যা বাড়াবে।

Top