আপডেটঃ
সততার শক্তি অপরিসীম, সেটা আমরা বারবার প্রমাণ করতে সক্ষম হয়েছি৫৬ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা ঢাকা ডায়নামাইটসসর্বক্ষেত্রে আল্লাহ তা’আলার নির্দেশ মেনে চলার নাম ইবাদতকক্সবাজার জেলায় ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্ত আলোচনা সভা অনুষ্ঠিতবেনাপোল পুটখালী ফেনসিডিল সহ আটক ৩ফরহাদ রেজার ঝড়ে হেরে গেলেন স্বাগতিক সিলেট সিক্সার্সযে আস্থা এবং বিশ্বাস নিয়ে জনগণ আমাকে ভোট দিয়েছে, সে মর্যাদা আমি রক্ষা করবঃ প্রধানমন্ত্রীঅবশেষে জ্বলে উঠল সাব্বিরবাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে ফের সংলাপে বসার আহ্বান জাতিসংঘআগামী সোমবার ঘটবে পূর্ণ চন্দ্রগ্রহণসভামঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ‘জঙ্গিবাদ ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে তরুনরাই হবে আগামী দিনের সৈনিক’চট্টগ্রামে ৩টি হাইটেক পার্ক হচ্ছেপ্রতারণামূলক বাণিজ্য ‘১টি কিনলে ১০টি ফ্রি!’

স্বাধীনতার ৪৭ বছর পরেও রামু ‘ র ঈদগড়ে যাত্রী ছাউনি না থাকায় চরম দুর্ভোগে যাত্রীরা

Ramu.png

মাসেদুল হক আরমান রামু.

কক্সবাজার রামু উপজেলার ঈদগড়ে যাত্রী ছাউনি না থাকায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্বাধীনতার ৪৭ বছর পরেও যাত্রী ছাউনি নির্মাণ না হওয়ায় এলাকাবাসী হতাশায় ভুগছেন। ঈদগড় – বাইশারী – ঈদগাঁও সড়কে দৈনিক হাজার হাজার যাত্রী চলাচল করে। যাত্রীদের গাড়ীর জন্য যত্রতত্র দাঁড়িয়ে থাকতে হয়।

বিশেষ করে মহিলা যাত্রীদের ব্যাপারে সমস্যা হচ্ছে অনেক বেশী । বিভিন্ন দোকানে পাঠের সামনে দাঁড়িয়ে থাকতে হয় মহিলা যাত্রীদেরকে। বৃষ্টির পানিতে ভিজতে দেখা যায় যাত্রীদেরকে। এছাড়া অনেক মহিলা ঈদগড় বাজার গিয়াস উদ্দীন মেম্বারের সামনে রাস্তার উপর এবং দোকানের বারান্দায় দাড়াতে গিয়ে ও নানা সমস্যায় পড়ছে। পুরুষ সাথে ও বাজারে আগত লোকজনের ভিড়ে দাড়াতে পারছে না মহিলা যাত্রীরা।

পুরুষদের ভিড়ে মহিলারা ঠিকমত দাড়াতে না পেরে বিভিন্ন জনের সাথে ধাক্কা লেগে যাচ্ছে। ফলে মহিলা যাত্রীরা আরো বেশী কষ্ট পাচ্ছে।

গত কয়েক বছর দরে ঈদগড় – ঈদগাঁও – বাইশারী সড়কে মিনিবাস চালু করা হলেও সংশ্লীষ্ট কর্তৃপক্ষ যাত্রী ছাউনি নির্মাণের কোন উদ্যোগ নেয়নি বলে জানান পরিবহন মালিক কর্তৃপক্ষ। জেলার সর্বত্র যাত্রী ছাউনি নির্মাণ করলেও ঈদগড়ে যাত্রী ছাউনি নির্মাণ করা হয়নি।

এ নিয়ে যাত্রীদের নানা সমস্যা হচ্ছে।এলাকার সর্বস্তরের জনগণ সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এবং রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজুল আলম ও ঈদগড় ইউপি চেয়ারম্যান ফিরোজ আহম্মদ ভূট্টোর হস্তক্ষেপ কামনা করেছেন ঈদগড়ে অতিসত্বর একটি যাত্রী ছাউনী নির্নাণ করার জন্য।

Top