আপডেটঃ
সততার শক্তি অপরিসীম, সেটা আমরা বারবার প্রমাণ করতে সক্ষম হয়েছি৫৬ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা ঢাকা ডায়নামাইটসসর্বক্ষেত্রে আল্লাহ তা’আলার নির্দেশ মেনে চলার নাম ইবাদতকক্সবাজার জেলায় ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্ত আলোচনা সভা অনুষ্ঠিতবেনাপোল পুটখালী ফেনসিডিল সহ আটক ৩ফরহাদ রেজার ঝড়ে হেরে গেলেন স্বাগতিক সিলেট সিক্সার্সযে আস্থা এবং বিশ্বাস নিয়ে জনগণ আমাকে ভোট দিয়েছে, সে মর্যাদা আমি রক্ষা করবঃ প্রধানমন্ত্রীঅবশেষে জ্বলে উঠল সাব্বিরবাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে ফের সংলাপে বসার আহ্বান জাতিসংঘআগামী সোমবার ঘটবে পূর্ণ চন্দ্রগ্রহণসভামঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ‘জঙ্গিবাদ ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে তরুনরাই হবে আগামী দিনের সৈনিক’চট্টগ্রামে ৩টি হাইটেক পার্ক হচ্ছেপ্রতারণামূলক বাণিজ্য ‘১টি কিনলে ১০টি ফ্রি!’

ম্যাক ও আইফোনে চিপ নিরাপত্তা ত্রুটি

iphone.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের পক্ষ থেকে বলা হয়েছে, তাদের ম্যাক কম্পিউটার এবং সব ধরনের আইওএস ডিভাইস আইফোন ও আইপ্যাডের চিপে নিরাপত্তা ত্রুটি দেখা দিয়েছে। গত সপ্তাহে এসব ডিভাইসের প্রসেসর স্পেক্টর এবং মেল্টডাউন নামে দুটি ভাইরাসে আক্রান্ত হয়।

তবে এ নিয়ে অ্যাপল পণ্য ব্যবহারকারীদের দুঃশ্চিন্তা করার কোনো কারণ নেই বলে কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে। কারণ ভাইরাস দুটি প্রতিরোধে ইতোমধ্যে অ্যাপল ব্যবস্থা নিয়েছে।

আধুনিক প্রসেসরগুলোর কর্মক্ষমতা বাড়ানোর জন্য ‘স্পেকুলেশন’ নামে যে প্রযুক্তি করা হয় সেখানে ডেটা নিরাপদ এবং বিচ্ছিন্ন থাকে। কিন্তু গবেষকরা আবিষ্কার করেছেন যে, কিছু কিছু ক্ষেত্রে তথ্য ফাঁস হয়ে যায়। এর ফলে প্রায় সব কম্পিউটিং সিস্টেম- ডেস্কটপ, ল্যাপটপ, স্মার্টফোন এবং ক্লাউড সার্ভার- স্পেক্টর বাগ দ্বারা প্রভাবিত হয়ে ইন্টেল চিপ ক্ষতিগ্রস্ত হয়।

এসব ভাইরাসের হাত থেকে রক্ষা পেতে অ্যাপল ব্যবহারকারীদের উচিত তাদের ডিভাইসগুলো আপডেট রাখা এবং শুধুমাত্র অ্যাপল স্টোর থেকে সফটওয়্যার ডাউনলোড করা।

Top