৮ বছর পর জিম্বাবুয়ে বাংলাদেশ

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টি-টোয়েন্টি সিরিজ

ওয়ান নিউজঃ  পূর্ণাঙ্গ সিরিজ খেলতে প্রায় ৮ বছর পর জিম্বাবুয়ে গেছে বাংলাদেশ দল। সফরের একমাত্র টেস্টের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও নিজেদের করে নিয়েছে টাইগাররা। বাকি টি-টোয়েন্টি সিরিজ। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের মিশনে জিম্বাবুয়ের বিপক্ষে ৩টি ম্যাচ খেলবে অধিনায়ক মাহমুদউল্লাহর দল। যার প্রথমটি আগামীকাল (বৃহস্পতিবার) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায়।

সাকিব আল হাসানকে দলে পেলে খুশি হন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। টেস্টের একাদশ গড়ায় কাজটা যে সহজ করে দেয় এক সাকিবের উপস্থিতি। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও ব্যতিক্রম নন। সাকিবের মধ্যে একজন টপ অর্ডার ব্যাটসম্যানের সঙ্গে একজন ১০ ওভারের বোলার পান তামিম। এমন একজনকে পেলে ওয়ানডে দলের সমন্বয় নিয়ে যে অধিনায়কের আর কোনো দুশ্চিন্তাই থাকে না! একই কারণে খুশি টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহও।

কাল জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচটি হতে যাচ্ছে নিষেধাজ্ঞা থেকে ফেরার পর সাকিবের প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলে সাকিব এর মধ্যেই বোলিং ও ব্যাটিংয়ের ছন্দ খুঁজে পেয়েছেন। এমন সময় সাকিবকে দলে পাওয়ায় টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহর খুশি হওয়ারই কথা!

আজ হারারেতে জিম্বাবুয়ে সিরিজ কাভার করতে যাওয়া সাংবাদিকদের অধিনায়ক মাহমুদউল্লাহ বলেছেন, ‘আমি খুবই খুশি দলটা নিয়ে। সাকিব ফিরেছে। সে ব্যাটে-বলে খুবই ভালো করছে।’

সাকিবকে দলে পেলেও মাহমুদউল্লাহ পাচ্ছেন না অন্য দুই অভিজ্ঞ তামিম ইকবাল ও মুশফিকুর রহিমকে। চোটের কারণে তামিমের আজই জিম্বাবুয়ে থেকে বাংলাদেশের উদ্দেশে রওনা দেওয়ার কথা। সঙ্গে টেস্ট ও ওয়ানডে দলে থাকা মেহেদী হাসান মিরাজও ফিরবেন। আর মা–বাবার করোনার কারণে মুশফিক আগেই ফিরেছেন দেশে।

এ নজরে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড-

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, নাঈম শেখ, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, শামীম পাটোয়ারি, কাজী নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.