৭০০ একর বনভূমি অবৈধ লিজ বাতিলের দাবীতে সম্মিলিত সামাজিক আন্দোলনের প্রতিবাদ

প্রেস বিজ্ঞপ্তিঃ

সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষণ একাডেমি নির্মাণ করতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভসংলগ্ন শুকনাছড়ির রক্ষিত বনভূমির ৭০০ একর জমি জনপ্রশাসন মন্ত্রণালয়কে বরাদ্দ দেয়া হয়েছে। এই বনভূমিতে সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষণ একাডেমি নির্মাণের যে উদ্যোগ নিয়েছে সরকার, তা স্পষ্টত আইনবিরোধী এবং পরিবেশ ও জীববৈচিত্র্যের জন্য চরম হুমকিস্বরূপ। তাই এডমিন একাডেমির নামে দেয়া অবৈধ বন্দোবস্ত দ্রুত বাতিল করার আল্টিমেটাম দেওয়া হয়।

রোববার (১২ সেপ্টেম্বর) সকালে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অনুষ্ঠিত ২০টি পরিবেশবাদী ও সামাজিক সংগঠনের যৌথ উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন বক্তারা।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), র আয়োজনে অনুষ্ঠিত উক্ত প্রতিবাদ সমাবেশে অন্যান্য সামাজিক ও পরিবেশবাদী সংগঠনের মধ্যে উপস্থিত ছিলেন সম্মিলিত সামাজিক আন্দোলন কক্সবাজার জেলার নেতৃবৃন্দ।
বাপা,র কক্সবাজার শাখার সভাপতি সভাপতি ফজলুল কাদের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক আন্দোলন কক্সবাজার জেলা শাখার সভাপতি শামসুল আলম কেলু।
এসময় সম্মিলিত সামাজিক আন্দোলন কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম,সহ সভাপতি শওকত আলম,যুগ্ম সাধারণ সম্পাদক কাজী তামজিদ পাশা,
যুগ্ম সাধারণ সম্পাদক কল্লোল দে,সাংগঠনিক সম্পাদক মিজানুল করিম,দপ্তর সম্পাদক শফিউল হক,প্রচার ও প্রকাশনা সম্পাদক মামুনুর রশীদ,জেলা সদস্য রহমত উল্লাহ কাজল,শহর সভাপতি করিম উল্লাহ ও সাধারণ সম্পাদক ইব্রাহীম পিয়ারু সহ অসংখ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্র রিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য বা বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরনের আপত্তিকর মন্তব্য বা বক্তব্য সংশোধনের ক্ষমতা রাখেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.