৪ ঘন্টা পর ছাড়লো সিরাজগঞ্জ একপ্রেস ট্রেন

ত্রুটির ঘটনায় তদন্ত কমিটি গঠন

এইচ এম আলমগীর কবির, সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের চাবি হারিয়ে যাওয়ার প্রায় ৪ ঘন্টা পর ছেড়ে গেছে ঢাকামুখী ট্রেনটি। নির্দিষ্ট সময়ের পরে ট্রেন ছাড়ায় ভোগান্তিতে পড়ে যাত্রীরা। অনেকেই এই ট্রেনে গিয়ে ঢাকায় অফিস করার কথা থাকলেও দেরিতে ট্রেন ছাড়ায় তারা অফিস ধরতে পারবেননি। এ কারণে অনেক যাত্রীই ক্ষোভও প্রকাশ করেছেন।

এদিকে ট্রেনের যান্ত্রিক ত্রæটির কারণে ৪ ঘন্টা পর ট্রেন ছেড়ে যাওয়ার ঘটনায় পাকশী রেলওয়ের সহকারি পরিবহন কর্মকর্তা আব্দুস সোবাহানকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

সোমবার (২২ ফেব্রুয়ারী) দুপুরের দিকে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের পরিচালক হাজী এতথ্য নিশ্চিত করে বলেন, সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি বাজার স্টেশনেই থাকে। প্রতিদিন সকাল ৬টায় ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। রাতে বাজার স্টেশন প্লাটফর্মে ট্রেন রেখে গেলে কে বা কারা ইঞ্জিন রুমের জানালা খুলে ট্রেনের রিভারসেল হ্যান্ডেলটি (চাবি) চুরি করে নিয়ে যায়। পরবর্তীতে সকাল পৌনে ৮টার দিকে বিকল্প ব্যবস্থায় অন্য একটি ইঞ্জিনের সাহায্যে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি জামতৈলে নেওয়া হয়। পরবর্তীতে চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা বনলতা এক্সপ্রেস ট্রেনে বিকল্প চাবি আনলে ৯টা ৪৮ মিনিটে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

তিনি আরও বলেন, ট্রেনের যান্ত্রিক ত্রুটির কারণে ৪ ঘন্টা পর ট্রেন ছেড়ে যাওয়ার ঘটনায় পাকশী রেলওয়ের সহকারি পরিবহন কর্মকর্তা আব্দুস সোবাহানকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। তদন্ত কমিটি বিকেলেই সিরাজগঞ্জ পৌছে তদন্ত শুরু করবে।

 

Comments are closed.