৪২তম বিসিএস (বিশেষ) লিখিত পরীক্ষার ফল

২৭ হাজার ৫৬৫ জন প্রার্থীর মধ্যে মোট ৬ হাজার ২২ জন উত্তীর্ণ।

ওয়ান নিউজ ডেক্সঃ  সহকারী সার্জন নিয়োগে ৪২তম বিসিএস (বিশেষ) লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে মোট ৬ হাজার ২২ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। সোমবার (২৯ মার্চ) পরীক্ষার ফল ঘোষণা করা হয়। পরীক্ষার ফল কর্ম কমিশনের ওয়েবসাইটে পাওয়া যাবে।

পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) সূত্রে জানা গেছে, দুই হাজার সহকারী সার্জন (চিকিৎসক) নিয়োগের জন্য গত বছর নভেম্বর মাসে ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে ৩১ হাজারের বেশি আবেদন জমা পড়ে। পরীক্ষায় অংশ নেয় ২৭ হাজার ৫৬৫ জন।

পরীক্ষার ফল কমিশনের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। তাছাড়া টেলিটকের মাধ্যমে এসএমএস করে ফল জানা যাবে।

ফল জানতে PSC 42 Registration Number লিখে 16222 তে এসএমএস করতে হবে। ফিরতি এসএমএসে Passed for Assistant Surgeon অথবা Failed হিসেবে ফল পাওয়া যাবে।

এদিকে গত ২৬ ফেব্রুয়ারি ৪২তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বিসিএসের মাধ্যমে সহকারী সার্জন হিসেবে দুই হাজার জন নিয়োগ পাবেন। এতে ৩১ হাজার ৩০ জন আবেদন করেছেন। পিএসসি আবেদন যাচাই করে এসব চিকিৎসকদের জন্য প্রিলিমিনারি পরীক্ষা আয়োজন করে।

বিশেষ এই বিসিএসের জন্য পরীক্ষা হবে ৩০০ নম্বরের। এর মধ্যে প্রিলিমিনারি পরীক্ষা (এমসিকিউ টাইপ) ২০০ নম্বর মূল্যায়ন করে ফল প্রকাশ করা হয়েছে। আর মৌখিক পরীক্ষা ১০০ নম্বরের। লিখিত পরীক্ষায় পাস করা প্রার্থীর মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ পাবেন।

উত্তীর্ণদের তালিকা দেখতে ক্লিক করুণ।

জানা গেছে, এতে মেডিকেল সায়েন্স ১০০, বাংলা ২০, ইংরেজি ২০, বাংলাদেশ বিষয়াবলী ২০, আন্তর্জাতিক বিষয়াবলী ২০, মানসিক দক্ষতা ১০ ও গাণিতিক যুক্তির ১০ নম্বরের পরীক্ষা হবে। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ১ নম্বর থাকবে। তবে প্রতিটি ভুল উত্তরের জন্য দশমিক ৫০ নম্বর কাটা যাবে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.