২৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রতিষ্ঠাতা সদস্য মোহাম্মদ সেলিম খাঁন “চরপাথরঘাটা মুক্ত বিহঙ্গ ক্লাব একটি আদর্শিক সংঘঠনের নাম”

জে জাহেদ ব্যুরোচিফ চট্টগ্রামঃ

জাতীয় সংগীতের সুরে জাতীয় পতাকা উত্তোলন,কেক কাটা, বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে কর্ণফূলীতে ” চরপাথরঘাটা মুক্ত বিহঙ্গ ক্লাব” এর গৌরবময় ২৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব মূখর পরিবেশে উদযাপন পালন করা হয়েছে।

আজ বিকাল ৪টার সময় চরপাথরঘাটার ঐতিহাসিক পুরাতন ব্রীজঘাট চত্বরে এ প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ক্যাপ্টেন মাসুক হাসান অধ্যক্ষ, মেরিন ফিশারিজ একাডেমী।

ক্লাবের সভাপতি আরাফাত হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন হাজী ছাবের আহমেদ চরপাথরঘাটা ইউপি।

ক্লাবের প্রতিষ্ঠাতা মুহাম্মদ সেলিম খাঁন তার বক্তব্যে বলেন, চরপাথরঘাটা মুক্ত বিহঙ্গ ক্লাব একটি আদর্শিক সংঘঠনের নাম। যা কর্ণফূলীতে আর্থসামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখেছে বিগত ২৬ বছর ধরে”।

দর্শকনন্দিত কর্ণফূলীর সামাজিক উন্নয়ন ও ক্রীড়ামূলক সংগঠন ‘চরপাথরঘাটা মুক্ত বিহঙ্গ ক্লাব’ এর ২০১৭-১৮ সালের নতুন কার্যকরী পরিষদ কমিটির সভাপতি মোঃ আরাফাত হোসেন এবং সাধারণ সম্পাদক মোঃ নুর উদ্দীন এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিগত ১৯৯১ সালে একতা- সেবা -শিক্ষা -শৃঙ্খলা শ্লোগানে ক্লাবটি স্থাপিত হয়ে দীর্ঘ ২৬ বছর ধরে কর্ণফূলীতে আর্থসামাজিক উন্নয়ন ও শিশুদের নিয়ে নিয়মিত সাংস্কৃতিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

এছাড়াও নানা মাদক বিরোধী ও স্বেচ্চায় রক্তদানসহ অন্যান্য সামাজিক কর্মসূচী পালন করে থাকে ক্লাবটি।যা ইতিমধ্যে তরুণ প্রজম্মের কাছে বেশ সাড়া তুলেছে।

এসময় আরো উপস্থিত ছিলেন, ক্লাবের প্রতিষ্ঠাতা মুহাম্মদ সেলিম খাঁন ও গভর্নিং বোর্ড পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ সেলিম হক,মোহাং ইয়াছিন,সাবেক সভাপতি হাজি মামুনুর রশিদ,আব্দুল লতিফ,মোহাং মোরশেদ।

এছাড়াও ক্লাবের সুমন সহ-সভাপতি,নাজিম উদ্দিন রিয়াদ সহ-সভাপতি,দোস্ত মেহাম্মদ সহ-সভাপতি,হোসেন মোবারক যুগ্ন সাধারণ সম্পাদক,মোঃ রিদুয়ান কোষাধ্যক্ষ, তারেক হোসেন মুন্না সাংঘটনিক সম্পাদক,মোঃ মহি উদ্দিন ত্রান ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক,রাসেল রাইন প্রচার ও প্রকাশনা সম্পাদক,মোঃ কায়সার শিক্ষা সাহিত্য ও পাঠাগার সম্পাদক,আরমান হায়দার ক্রীড়া সম্পাদক,মোঃ রাসেদ সাংস্কৃতিক সম্পাদক,মোঃ সেহেল দপ্তর সম্পাদক,মোঃ দিদার নির্বাহী সদস্য, মোঃ শাহাজান নির্বাহী সদস্য,মানিক নির্বাহী সদস্যসহ প্রমুখে।

২৬-তম প্রতিষ্ঠা বার্ষিকীর এ দিনে গরীব অর্ধশত ছাত্রছাত্রীদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ করা হয়।

সংঘঠনের সদস্য সুত্রে জানা যায়, ক্লাবটি ১৯৯১ সালে প্রতিষ্ঠিত হয়ে নানা কার্যক্রম পরিচালনা করে ১৯৯৮ সালে রেজিষ্ট্রেশন হয়। যার নং-২১৪৯/৯৮ইং।

Comments are closed.