হামলার প্রতিবাদে ঢাবিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মানববন্ধন

ওয়ান নিউজ ডেক্সঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নিপীড়নবিরোধী কর্মসূচিতে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টায় অপরাজেয় বাংলার পাদদেশে এই মানববন্ধন হয়। আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে বেশ কয়েকজন সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী। তাদের আহত হওয়ার প্রতিবাদে এই মানববন্ধন। এতে বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধনে সংহতি জানিয়ে বিভাগের শিক্ষক অধ্যাপক ড. ফাহমিদুল হক বলেন: সত্যিকারের সাধারণ শিক্ষার্থীরা অধিভুক্ত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলন করেছিল। তাদের বিষয়ে আমরা কিছুই বলবো না। তাদের ওপর ছাত্রলীগের প্রথম দফা হামলার পরে প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। তাদের প্রতিহত করতে হামলা করা হয়েছে। টার্গেট করে মারা হয়েছে অনেককে, যারা কেউ সন্ত্রাসী না। কিন্তু ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে তাদেরকে বহিরাগত বলা হচ্ছে। এটা প্রশাসনের ব্যর্থতা।

বিভাগের মাস্টর্সের শিক্ষার্থী তারেক হাসান বলেন: কথা না বলতে না বলতে আমরা আসলে এতটাই নির্বাক হয়েছি যে, কথা বলার যে বোধশক্তি আমরা সেটা আর পাচ্ছি না। তাই আমরা মুখে কালো কাপড় বেধে প্রতিবাদ করছি। নায্য দাবির পক্ষে কথা বলায় আমাদের বিভাগের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ জানাই আমরা। আমরা আশা করছি দ্রুত এই সমস্যার সমাধান হবে এবং জড়িতদের বিচার হবে।

গত মঙ্গলবার নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের ব্যানারে সাধারন শিক্ষার্থীসহ বাম ছাত্রসংগঠনগুলো উপাচার্যের কার্যালয় ঘেরাও করে। সেখানে ছাত্রলীগের হামলায় উভয় পক্ষের অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.