হজে গমনকারী প্রিয়জনের জন্য দোয়া

ওয়ান নিউজ ডেক্সঃ হজ আল্লাহর সর্বোত্তম ইবাদত। ইহরামের সাদা কাপড়ে পরকালের চূড়ান্ত প্রস্তুতিতে অনেক প্রিয়জন গেছেন হজে। যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন অনেকে। তাদের হজের দীর্ঘ সফর এবং কার্যক্রম যেন সহজ হয় সে লক্ষ্যে তাদের জন্য রয়েছে দোয়া।

আল্লাহ তাআলা হজের সফরের সব হজ পালনকারীকে হজের সফরের যাবতীয় কষ্টকে সহজ করে দেন। স্বয়ং আল্লাহ তাআলা তাদের সফরের জামিনদার হয়ে যান। আত্মীয়-স্বজনের এ দোয়াই করা উত্তম। প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তাদের জন্য একটি দোয়া শিখিয়ে দিয়েছেন।

হজে গমনকারী প্রিয়জনের জন্য দোয়া

Doa

উচ্চারণ : আসতাওদিয়ু’ল্লাহা দিনাকা ওয়া আ’মানাতাকা ওয়া খাওয়াতিমা আ’মালিকা ওয়া ঝাওয়্যাদাকাল্লাহুত তাক্বওয়া ওয়া গাফারা জামবাকা ওয়া ইয়াস্‌সারা লাকাল খাইরা হাইছু মা কুংতা।

অর্থ : তোমাতর দ্বীন, তোমার আমানত, তোমার কাজের শেষ পরিণতি আল্লাহর ওপর সোপর্দ করলাম। আল্লাহ যেন তোমার তাকওয়া বৃদ্ধি করে দেন। তোমার গোনাহ ক্ষমা করে দেন। আর তুমি যেখানেই থাক যে কাজই কর, কল্যাণকর (সব) দিক যেন আল্লাহ তোমার জন্য সহজ করে দেন। (আবু দাউদ, তিরিমিজি, মিশকাত)

পরিশেষে…
হে আল্লাহ! আপনি সমগ্র বিশ্ব থেকে বাইতুল্লায় আগত আপনার বান্দাদেরকে সঠিকভাবে হজ সম্পাদন করার তাওফিক দান করুন। তাদের হজের সব কার্যক্রম কবুলের মাধ্যমে তাদেরকে নিষ্পাপ করে দিন। মুসলিম উম্মাহর সবাইকে হজ করার তাওফিক দান করুন। আমিন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.