স্ত্রীর সম্মানে অর্থ জোগাড়ে পাহাড়ে চড়েন ৮১ বছরের বৃদ্ধ

অনলাইন ডেস্ক
স্ত্রী জ্যানেট আলৎসহাইমার ও অস্টিওপরোসিসে আক্রান্ত। ২৪ ঘণ্টা দেখাশোনা প্রয়োজন হয় তার। সেজন্য তাকে হাসপাতালে থাকতে হচ্ছে। এই অবস্থায় মানসিকভাবে সুস্থ থাকতে পাহাড়ে চড়া শুরু করেন ৮১ বছরের নিক গার্ডনার। এভাবে অর্থও তুলছেন তিনি।

স্কটল্যান্ডের ১ হাজার ২০ মিটার ওই পাহাড়ের চূড়ায় উঠেন তিনি। তিনি ১২০০ দিনে স্কটল্যান্ডের ৩ হাজার ফুটের চেয়ে উঁচু সবগুলো (১৮২টি) পাহাড়ে উঠেতে চান। এখন পর্যন্ত ১১৭টি পাহাড়ে উঠেছেন তিনি।

৩০ বছর আগে ইংল্যান্ড ছেড়ে স্কটল্যান্ডে বসবাস শুরু করেন নিক ও তার স্ত্রী জ্যানেট। ২০১৮ সালে জ্যানেটের আলৎসহাইমার ধরা পড়ে। সেইসঙ্গে তিনি অস্টিওপরোসিসে আক্রান্ত হন। ২৪ ঘণ্টা যন্তের প্রয়োজনে স্ত্রী হাসপাতালে থাকতে হচ্ছে।
এই অবস্থায় মানসিকভাবে সুস্থ থাকতে বছরখানেক আগে পাহাড়ে চড়া শুরু করেন নিক। ফেসবুকে নিয়মিত তার খবর জানান। এ ছাড়া স্ত্রীর সম্মানে একটি ওয়েবসাইট তৈরি করে ৪৬ লাখ টাকা জোগাড়ের লক্ষ্য নির্ধারণ করেছেন তিনি। এখন পর্যন্ত ৩৬ লাখ টাকা পাওয়া গেছে। এই অর্থ স্ত্রীর চিকিৎসায় ও দুটি দাতব্য প্রতিষ্ঠানে দান করবেন তিনি।

সূত্র : ডয়চে ভেলে, রয়টার্স

মন্তব্য করুন

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্র রিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য বা বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরনের আপত্তিকর মন্তব্য বা বক্তব্য সংশোধনের ক্ষমতা রাখেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.