সৌদিতে সামাজিক দূরত্ব না মানলে ১ লাখ রিয়াল জরিমানা!

ডেস্ক নিউজ
করোনাভাইরাস মহামারি মোকাবিলায় শারীরিক দূরত্ব, তাপমাত্রা পরীক্ষাসহ সরকারি স্বাস্থ্যবিধি না মানলে ১ লাখ রিয়াল (২২ লাখ ৭৫ হাজার টাকা) পর্যন্ত জরিমানা করবে সৌদি আরব কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের (ইন্টেরিয়র মিনিস্ট্রি) পক্ষ থেকে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

মন্ত্রণালয় থেকে এক টুইট বার্তায় জানানো হয়, সামাজিক দূরত্ব ও জনবহুল জায়গায় প্রবেশের আগে শরীরের তাপমাত্রা মাপার মতো বিধিনিষেধ না মানলে তা সরকারের নির্দেশিত বিধিনিষেধ লঙ্ঘন বলে গণ্য হবে।

ওই টুইটে আরও জানানো হয়, যারা প্রথমবার এই নিয়ম ভাঙবে, তাদের এক হাজার রিয়াল জরিমানা গুণতে হবে। একই অপরাধ আবার করলে জরিমানা বাড়বে। এমনকি তা হতে পারে সর্বোচ্চ ১ লাখ রিয়াল পর্যন্ত। যা বাংলাদেশি টাকায় রূপান্তর করলে হবে ২২ লাখ ৭৫ হাজার টাকারও বেশি!

গত ১ আগস্ট থেকে সৌদি আরবে সকল সরকারি ও বেসরকারি অফিস, শপিংমল, শিক্ষাপ্রতিষ্ঠান, খেলাধূলা, সাংস্কৃতিক ও বিনোদন কেন্দ্রসহ গণপরিবহনে মানুষের যাতায়াত সীমিত করেছে সরকার। সবার টিকা গ্রহণের পরই উঠবে এই নিষেধাজ্ঞা।

করোনাভাইরাসের কারণে আরব এই দেশটিতে এখন পর্যন্ত প্রায় সাড়ে পাঁচ লাখ আক্রান্ত হয়েছে, আর মারা গেছে সাড়ে আট হাজারের বেশি মানুষ। সূত্র: গালফ নিউজ ও আল-আরাবিয়্যাহ।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.