সেরা পাঁচে থেকে দ. আফ্রিকার মুখোমুখি মুশফিক

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ চলতি মৌসুমে টেস্ট ক্রিকেটে নিজের ধারাবাহিক পারফর্মেন্স ধরে রাখতে সক্ষম হয়েছেন টাইগার কাপ্তান মুশফিকুর রহিম। ২০১৭ সালে সেরা রান সংগ্রাহকদের তালিকায় সেরা পাঁচে থেকেই দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলবেন তিনি।

ব্যাটিং গড়ের দিক থেকেও এই বছরের দ্বিতীয় সেরা ব্যাটসম্যান মুশফিক। সেরা পাঁচে থাকা ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে কম ম্যাচ খেলেছেন টাইগার অধিনায়ক।

ছয় ম্যাচের ১২ ইনিংসে তিনটি ফিফটি ও দুই সেঞ্চুরিতে ৬৭৩ রান করেছেন মুশফিক। সেঞ্চুরি দুটো এসেছে ওয়েলিংটন ও হায়দ্রাবাদ টেস্টে। ব্যাটিং গড় ৬৮ ছুঁই ছুঁই।

দক্ষিণ আফ্রিকার মাটিতেও রানের দেখা পেয়েছেন তিনি। প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকা একাদশের বিপক্ষে ফিফটির দেখা পেয়েছেন তিনি।

দুই টেস্ট সিরিজেও অভিজ্ঞ মুশফিক চলতি মৌসুমের টেস্ট ফরম্যাটের ধারাবাহিকতা বজায় রাখতে চাইবে। সেরা ব্যাটসম্যানদের তালিকায় মুশফিকের উপরে রয়েছেন ৭ টেস্ট খেলা অজি কাপ্তান স্টিভ স্মিথ।

১৪ ইনিংসে ৫৪ গড়ে ৭০১ রান করে চতুর্থ অবস্থানে আছেন তিনি। ইংলিশ অধিনায়ক জো রুট ৭ টেস্টে ১২ ইনিংসে ব্যাট করে ৬০ গড়ে ৭২৯ রান করে তৃতীয় স্থানে রয়েছেন।

দ্বিতীয় স্থানে আছেন দক্ষিণ আফ্রিকার ওপেনার ডিন এলগার। নয় টেস্টে ১৭ ইনিংসে ৪৫ গড়ে ৭৬৭ রান করেছেন এই দক্ষিণ আফ্রিকান। শীর্ষে আছেন চেতেশ্বর পুজারা। ৮ টেস্টের ১৩ ইনিংসে ৮৫১ রান করেছে ২০১৭ সালের শীর্ষ স্থান ধরে রেখেছেন এই ভারতীয়।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.