সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য জোরদারের আহ্বান রাষ্ট্রপতির

ওয়ান নিউজ ডেক্সঃ দেশের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য আরো জোরদারে নিজ নিজ অবস্থান থেকে কার্যকর ভূমিকা পালনের জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রোববার খ্রিস্টান সম্প্রদায়ের বড়দিন উদযাপন উপলক্ষে বঙ্গভবনে খ্রিস্টান সম্প্রদায়ের সদস্যসের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। প্রাচীন কাল থেকেই এ দেশের জনগণ ভালবাসা ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ এবং সম্প্রীতির ঐতিহ্য আরো জোরদারে সবাইকে কার্যকর ভূমিকা পালন করতে হবে।’

সুখী, সমৃদ্ধ এবং ধর্ম নিরপেক্ষ বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে একত্রে কাজ করার জন্য রাষ্ট্রপতি সবার প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, আর্চবিশপ অব বাংলাদেশ প্যাট্রিক ডি রোজারিও’র কার্ডিনালে পদোন্নতি লাভ করায় এ বছর আরো আনন্দ ও উৎসবমুখর পরিবেশে বড়দিন উদযাপিত হচ্ছে। এবারই প্রথম পোপ ফ্রান্সিস বাংলাদেশ থেকে আর্চবিশপকে উচ্চ অবস্থানে পদোন্নতি দিয়েছেন।

রাষ্ট্রপতি তাকে কার্ডিনাল হিসেবে নিযুক্ত হওয়ায় অভিনন্দন জানান এবং বলেন, এই অর্জন দেশের সাম্প্রদায়িক সম্প্রীতির বিদ্যমান ধারাকে বিশ্বে আরো উজ্জ্বল করবে।

বিদেশি বিভিন্ন মিশনের রাষ্ট্রদূত এবং প্রতিনিধি, খ্রিস্টান সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিবর্গ, ধর্মীয় নেতৃবৃন্দ এবং পেশাজীবীরা এ সংবর্ধনায় যোগ দেন।

সংবর্ধনায় একদল গায়ক ক্রিসমাস ক্যারোল পরিবেশন করেন। পরে রাষ্ট্রপতি খ্রিস্টান সম্প্রদায়ের সদস্যদের নিয়ে ক্রিসমাস কেক কাটেন। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.