সাংবাদিকদের সঙ্গে ইসির বৈঠক ১৭ আগস্ট

ওয়ান নিউজঃ সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর এবার জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে বৈঠকের আয়োজন করেছে নির্বাচন কমিশন (ইসি)। ১৭ আগস্ট (বৃহস্পতিবার) বেলো ১১টায় নির্বাচন কমিশন ভবনের সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বুধবার নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার এ সংক্রান্ত ফাইলে স্বাক্ষর হয়েছে। চেষ্টা করব বেশিসংখ্যক সাংবাদিককে আমন্ত্রণ জানাতে।

জানা যায়, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সভাপতিত্বে বৈঠকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদৎ হোসেন চৌধুরী ছাড়াও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বৈঠকে উপস্থিত থাকার কথা রয়েছে।

নির্ধারিত সময়ে একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের অঙ্গীকার নিয়ে নির্বাচন কমিশন একটি কর্মপরিকল্পনা হাতে নিয়ে সাতটি করণীয় শনাক্ত করেছে। এ বিষয়গুলো নিয়েই কথা বলার সুযোগ পাবেন গণমাধ্যম প্রতিনিধিরা।

বিষয়গুলো হলো- আইনি কাঠামোসমূহ পর্যালোচনা ও সংস্কার, কর্মপরিকল্পনার ওপর পরামর্শ গ্রহণ, সংসদীয় এলাকার নির্বাচনী সীমানা পুনঃনির্ধারণ, জাতীয় পরিচয়পত্র প্রস্তুতকরণ এবং বিতরণ, ভোটকেন্দ্র স্থাপন, নতুন রাজনৈতিক দলের নিবন্ধন ও নিবন্ধিত দলের নীরিক্ষা এবং নির্বাচনে সংশ্লিষ্ট সবার সক্ষমতা বৃদ্ধির কার্যক্রম গ্রহণ।

এর আগে সোমবার দেশের সুশীল সমাজের ব্যক্তিদের সঙ্গে সংলাপ করে ইসি। পর্যায়ক্রমে নির্বাচন বিষয়ে অভিজ্ঞ বেসরকারি প্রতিষ্ঠান এবং রাজনৈতিক নেতাদের সঙ্গে মতবিনিময়ের পরিকল্পনা রয়েছে সাংবিধানিক এ প্রতিষ্ঠানটির।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.