শক্তিশালী তদন্ত কমিটি গঠন : বিসিবি

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে বহনকারী বাসে ঢিল ছোড়ার অভিযোগ এনেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অভিযোগ পাওয়ার পরপরই তদন্তে নেমেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মঙ্গলবার দুপুরে সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে সোমবার রাতে হোটেলে ফেরার পথে অস্ট্রেলিয়া দলকে বহনকারী বাসের কাঁচ ক্ষতিগস্ত হওয়ার বিষয়টি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অবগত। বিসিবি সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে বিষয়টি দেখছে এবং নিরাপত্তা সংস্থাগুলো তদন্তের জন্য শক্তিশালী কমিটি গঠন করেছে।’

বিসিবি অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছে। সফরকারী দলের আসা-যাওয়ার পথে বাড়তি নিরাপত্তা ব্যবস্থাও দিচ্ছে বিসিবি। অস্ট্রেলিয়া ক্রিকেট দল নিরাপত্তা নিয়ে নিজেদের স্বস্তির খবর জানিয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার দাবী,‘গত রাতে হোটেলে ফেরার পথে অস্ট্রেলিয়ার ক্রিকেট বাসের একটি জানালার গ্লাস সামান্য ভেঙে যায়। এই ঘটনায় কেউ আহত হয়নি। এই ঘটনটি তদন্ত করছে স্থানীয় কর্তৃপক্ষ। দলের নিরাপত্তা নিয়ে তাদের সঙ্গে আলোচনা হচ্ছে। ধারণা করা হচ্ছে ছোট কোনো পাথরের আঘাতে জানালা ভাঙতে পারে। এই ঘটনাটিকে গুরুত্বের সঙ্গে দেখছে বাংলাদেশ দলের কর্তৃপক্ষ এবং এই রুটে নিরাপত্তা আরও জোরদার করছে।’

অস্ট্রেলিয়া দলের উপর এমন ঘটনায় নড়েচড়ে বসেছে বিসিবি। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সকালেই চট্টগ্রামে এসে পৌঁছেছেন। সফরকারী দলের উপর এমন ঘটনা মেনে নিতে পারছে না বিসিবিও।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.