রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু

ডেস্ক নিউজ:
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চার জনের করোনা শনাক্ত করা হয়েছিল এবং ১৬ জন উপসর্গ নিয়ে মারা গেছেন। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

শামীম ইয়াজদানী জানান, মৃত ২০ জনের মধ্যে রাজশাহীর আট জন, নাটোরের পাঁচ জন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নওগাঁর দুজন ও কুষ্টিয়ার তিন জন রয়েছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে ৬০ জন রোগী ভর্তি হয়েছে। এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৭২ জন। বর্তমানে হাসপাতালে ৪৫৪টি করোনা ডেডিকেটেড শয্যার বিপরীতে ৪৮০ জন রোগী ভর্তি রয়েছে। নতুন ভর্তি হওয়া ৬০ জনের মধ্যে রাজশাহীর ৩৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ১০ জন, নাটোরের নয় জন, নওগাঁর দুজন ও পাবনার চার জন রয়েছে।

করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় মৃত ২০ জনের বয়স বিশ্লেষণে দেখা গেছে, ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন এক জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন এবং ৬১ বছরের ঊর্ধ্বে মারা গেছেন ছয় জন। তাঁদের মধ্যে ১২ জন পুরুষ ও আট জন নারী।

এদিকে, জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো প্রতিবেদনে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় রাজশাহীতে করোনা পজিটিভ রোগীর সংখ্যা বেড়েছে। গতকাল সোমবার এক হাজার ৫২১ জনের নমুনা পরীক্ষা করে ২২২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৪ দশমিক ৬০ শতাংশ। আগের দিন করোনা শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৪৫ শতাংশ।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.