যৌন হয়রানি : সাবেক স্ত্রীকে দুষছেন ইমরান খান

ওয়ান নিউজ ডেক্সঃ পাকিস্তানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের সাবেক স্ত্রী রেহমান খান বলেছেন, ইমরান খানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনা সংসদ সদস্য আয়েশা গুলালাই’র সঙ্গে তার কোনো সম্পর্ক নেই। পিটিআই’র এই নেত্রীর সঙ্গে হাত মিলিয়ে পিটিআই চেয়ারম্যান ও সাবেক স্বামী ইমরানের বিরুদ্ধে রেহমান খান ষড়যন্ত্র করছেন বলে অভিযোগ উঠার পর তিনি তা প্রত্যাখ্যান করেছেন।

গত সপ্তাহে আয়েশা গুলালাই পিটিআই’র চেয়ারম্যানের বিরুদ্ধে মোবাইল ফোনে অশ্লীল বার্তা পাঠানোর অভিযোগ এনে দল থেকে পদত্যাগের ঘোষণা দেন। ইমরানের বিরুদ্ধে উঠা অভিযোগ তদন্তে দেশটির নতুন অন্তর্বর্তী প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসি পার্লামেন্টে কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন।

গুলালাই অভিযোগ করে বলেন, ইমরান খান এবং তার সাঙ্গপাঙ্গরা অনৈতিক চরিত্রের অধিকারী। তিনি বলেন, পিটিআইর চেয়ারম্যান দলের নারী সদস্যদের মোবাইলে অশ্লীল বার্তা পাঠান। এ ধরনের ক্ষুদেবার্তা তিনি ২০১৩ সালে প্রথম পেয়েছিলেন বলে জানিয়েছেন।

এদিকে পিটিঅাইর নেতারা বলছেন, ইমরান খানের বিরুদ্ধে গুলালাই যে অভিযোগ এনেছে; তা দলকে দমন করতে ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) প্রচেষ্টার অংশ। সাবেক স্বামীর চরিত্র হননের উদ্দেশ্যে গুলালাইর সঙ্গে রেহাম খান ষড়যন্ত্র করছেন বলে পিটিআইর এক সদস্য দাবি করেছেন।

তবে এ ধরনের অভিযোগ উড়িয়ে দিয়ে রেহাম খান এক টুইট বার্তায় বলেছেন, তিনি অন্যের মানহানি করার জন্য নারীদের কিংবা অন্য কাউকে অ্যাঙ্কর হিসেবে ব্যবহার করেন না। গুলালাইর সঙ্গে তার কোনো যোগাযাগ নেই বলেও উল্লেখ করেছেন তিনি।

টুইটে রেহাম খান বলেন, ‘আমার কোনো মুখপাত্র দরকার নেই। আমি বিশুদ্ধ স্বতি খান। কাপুরুষ নই। আমি ষড়যন্ত্র এবং গোপনে কাজ করি না।’

ইমরান খানের যৌন কেলেঙ্কারির এ ঘটনায় তাকে না টানার অনুরোধ জানিয়েছেন রেহাম খান। একই সঙ্গে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ নেতা আমির মুকামের সঙ্গেও যোগাযোগ করেননি বলেও মন্তব্য করেন তিনি। পিটিআই থেকে পদত্যাগের আগে আয়েশা গুলালাই পিএমএল-এন নেতা আমির মুকামের সঙ্গে সংক্ষিপ্ত সাক্ষাৎ করেছিলেন।

রোববার এক সংবাদ সম্মেলনে রেহাম খান বলেন, কাউকে অপমান করা আমাদের সংস্কৃতি নয়। অামি কোনো ধরনের পরিকল্পনার সঙ্গে জড়িত নই।

সূত্র: ডন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.