যশোরের সাতমাইলে যাত্রীবাহী বাস উল্টে ২০ যাত্রী আহত

ইয়ানূর রহমান : যশোরে সড়ক দুর্ঘটনায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ২০ জন আহত হয়েছেন। শনিবার সকালে যশোর-ঝিনাইদহ সড়কের সাতমাইল বাজারের অদূরে কাজী নজরুল ইসলাম ডিগ্রি কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনাকবলিত বাসটি এ রুটে চলাচলকারী রূপসা পরিবহনের। গুরুতর আহতদের মধ্যে তিনজনকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানান, খুলনা থেকে কুষ্টিয়ার উদ্দেশ্যে ছেড়ে আসা বাসটি (খুলনা ব-১১-০১২৪) কাজী নজরুল ইসলাম ডিগ্রি কলেজের সামনে পৌঁছালে সামনে থেকে আসা একটি বাসকে ওভারটেক করতে যেয়ে নিয়ন্ত্রণ হারায়। বাসটি খাদে পড়ে পুরো উল্টে যায়। এতে কমপক্ষ ২০ জন যাত্রী আহত হন। তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। তাদেরকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়।

হাসপাতালে ভর্তিরা হলেন যশোর শহরের চুড়িপট্টির হাসিবুর রহমান (২৪), সাতক্ষীরার আশাশুনি উপজেলার লসকার গ্রামের নিরাপদ মিস্ত্রি (৬৮) ও তার স্ত্রী কবিতা (৫০)।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তন্ময় বিশ্বাস জানান, আহতরা সবাই আশঙ্কামুক্ত। সাদ্দাম হোসেন নামের একজন যাত্রী অভিযোগ করেন, ‘শুরু থেকেই চালক গাড়িটি বেপরোয়াভাবে চালিয়ে আসছিলেন। যাত্রীরা একাধিকবার নিষেধ করলেও তিনি শোনেননি’।

দুর্ঘটনার পর বেশ কিছু সময় ওই রুটে যানবাহন চলাচল বিঘিœত হয়। খবর পেয়ে সাজিয়ালী ফাঁড়ি পুলিশ ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থালে হাজির হয়ে যান চলাচল স্বাভাবিক করেন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.