মুশফিক-সাব্বিরের অর্ধশতকে বাংলাদেশ ২২২/৬

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ চট্টগ্রামে টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ইনিংসে অর্ধশত রান করেছেন সাব্বির ও মুশফিক। সাব্বির মুশফিক জুটির ১০৫ রানের সুবাদে বিপর্যয় কাটিয়েছে বাংলাদেশ। তবে ৬৬ রান করে লায়নের বলে স্ট্যাম্পড হয়েছেন সাব্বির। মুশফিক ৫০ রানে ব্যাট করছেন। তার সাথে জুটি বেধেছেন নাসির শেষ খবর পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ২২২।

এরআগে সিরিজ নির্ধারণী টেস্টে টসে জিতে ব্যাটিংয়ে নেমে হোঁচট খায় টাইগাররা। তামিম–ইমরুলের উইকেট হারিয়ে শুরুতেই বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ব্যাটসম্যানরা কেউই ইনিংস লম্বা করতে পারেননি। সৌম্য ৩৩, মুমিমুল ৩১ ও সাকিব ২৪ রান করে আউট হয়ে যান।

তৃতীয় উইকেটে সৌম্য-মুমিনুলের জুটি ৫৭ রান করে আশার আলো দেখায়। মধ্যাহ্ন বিরতির আগে ৩৩ রান করে আবারও নাথান লায়নের বলে আউট হন সৌম্য। এরপর মুমিনুল আউট হন ৩১ রান করে। বোলার সেই লায়ন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলতে নেমে ব্যক্তিগত ৬ রানে ম্যাক্সওয়েলের হাতে জীবন পেলেও কাজে লাগাতে পারেননি তামিম ইকবাল। ৯ রান করে ফিরেছেন লায়নের বলে এলবিডব্লিউ হয়ে। সুবিধা করতে পারেননি ইমরুলও। লায়নের বলে ফেরেন ৪ রানে।

দলে পরিবর্তন একটি, ফিরেছেন মুমিনুল হক। বাদ পড়েছেন শফিউল ইসলাম। অস্ট্রেলিয়া দলে পরিবর্তন দুটি। ইনজুরড হ্যাজেলউডের পরিবর্তে দলে এসেছেন স্টিভ ও’কিফ। বাদ পড়েছেন উসমান খাজা। দলে ঢুকেছেন পেইস বোলিং অলরাউন্ডার হিলটন কার্টরাইট।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.