মুম্বাইয়ে রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নিহত ১৫

ওয়ান নিউজ ডেক্সঃ ভারতের মুম্বাইয়ের লোয়ার পারেল এলাকার কমলা মিলস নামের একটি বহুতল ভবনে আগুন লেগে ১২ জন নারীসহ ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এসময় আহত হয়েছেন আরো ১৪ জন। বৃহস্পতিবার রাত ১২টার দিকে ওই বহুতল ভবনের মোজো লাউঞ্জ নামে একটি রেস্তোরাঁয় প্রথমে আগুন লাগে। সে সময় ওই বহুতল ভবনে প্রায় ৫০ জন মানুষ ছিলেন।ভারতের আনন্দবাজার ও এবিপি আনন্দ পত্রিকার অনলাইন খবরে বলা হয়, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আগুন লাগে রেস্তোঁরায় সর্ট সার্কিট থেকে। তারপর তা দ্রুত ছড়িয়ে যায় মোজো লাউঞ্জ ও লন্ডন ট্যাক্সি পাব নামে আর দুটি রেস্তোঁরায়। আধঘণ্টারও কম সময়ে গোটা বহুতল ভবন গ্রাস করে নেয় আগুনের শিখা।

খবর পেয়ে দমকল বাহিনী প্রায় ৩ ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে ধোঁয়ায় দম আটকে মারা যান অন্তত ১৫ জন, তাদের মধ্যে ১২ জন নারী। এছাড়া অনেকেরই অবস্থা ভাল নয়, তারা মূলত ভুগছেন শ্বাসকষ্টজনিত সমস্যায়। তাদের নিয়ে যাওয়া হয়েছে কিং এডওয়ার্ড মেমোরিয়াল হাসপাতালে।

দমকল বাহিনী সূত্রে জানা গেছে, এখানকার বেশিরভাগ রেস্তোঁরায় অগ্নিনির্বাপণ সংক্রান্ত নিয়মকানুন মানা হয় না, সে কারণেই এত তাড়াতাড়ি ছড়িয়ে যায় আগুন। সংশ্লিষ্ট রেস্তোঁরা মালিকের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে।

এই বহুতলে মিরর নাউ, জুম, টাইমস নাউয়ের মত বেশ কয়েকটি টিভি চ্যানেলের অফিস রয়েছে। আগুনে সেগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে বন্ধ রয়েছে সম্প্রচার। দিনের বেলা এই আগুন লাগলে প্রাণহানি, ক্ষয়ক্ষতি আরও বেশি ঘটত বলে মনে করা হচ্ছে।

Comments are closed.