মাদক কারবারির সাথে বিজিবি’র গুলাগুলি

ইয়াবা উদ্ধার

 মোঃ নেজাম উদ্দিন কক্সবাজারঃ
গতকাল বুধবার দিবাগত রাত ১টার দিকে (১৩ জানুয়ারী) মাদক কারবারিদের সাথে উখিয়ার মায়ানমার সিমান্ত এলাকায় গুলাগুলি হয়েছে । এসময় বিজিবি প্রায় ২০ রাউন্ড গুলি করেছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানা গেছে। মাদক করবারিরা তাদের অবস্থান ধরে রাখতে না পেরে একটি ব্যাগ ফেলে পিছু হঠে গেলে ব্যাগ থেকে প্রায় ১৮হাজার ইয়াবা উদ্ধার করেছে ৩৪ বিজিবি কক্সবাজার।

কক্সবাজারের উখিয়ার পালংখালী এলাকায় ৩৪ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বিওপি সদস্যদের সাথে ও মাদক কারবারিদের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এ সময় ঘটনাস্থল থেকে ১৮হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। বৃহস্পতিবার রাত আনুমানিক ১টার (বুধবার দিবাগত রাত) দিকে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের আঞ্জুমানপাড়া,পালংখালীকাটা খালের মুখ এলাকায় এ ঘটনা ঘটে।
কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মেহেদি হোসাইন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।
বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে যে ইয়াবা চোরাকারবারিদের একটি দল মিয়ানমার থেকে ইয়াবার বড় চালান নিয়ে বাংলাদেশে আসছে। এ খবরের ভিত্তিতে পালংখালীর বিওপির বিজিবির সদস্যের একটি বিশেষ টহল দল উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের আঞ্জুমানপাড়া,পালংখালীকাটা খালের মুখ এলাকায় অবস্থান নেয়। রাত ১টার পর কয়েকজন ইয়াবা কারবারি হেঁটে সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে শুরু করেন। এ সময় বিজিবির সদস্যরা তাঁদের চ্যালেঞ্জ করলে ইয়াবা কারবারিরা গুলি ছুড়তে থাকেন। এ সময় বিজিবি আত্মরক্ষার্থে পাল্টা গুলি করলে ইয়াবা কারবারিরা তাঁদের সঙ্গে থাকা ব্যাগ মাটিতে ফেলে দ্রুত জঙ্গলের দিকে পালিয়ে যান।
কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মেহেদি হোসাইন কবির জানান, মাদক কারবারিরা বিজিবি জওয়ানদের অবস্থান টের পেয়ে প্রথমে গুলি ছুড়ে পরে বিজিবি সদস্যরা পাল্টা জবাব দিলে মাদক কারবারিরা পিছু হটতে থাকে এমন সময় তাদের ফেলে যাওয়া ব্যাগের ভেতর থেকে ১৮হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।
বিজিবি সূত্রে জানা গেছে, গত বছরের জানুয়ারীর ১তারিখ থেকে গতকাল পর্যন্ত বিজিবির হাতে ৫১ লক্ষ ৯০ হাজার ২৭ পিস ইয়াবা উদ্ধার ও ২শত ১৬জন মাদক কারবারিকে আটক করছে তারা ।

মন্তব্য করুন

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্র রিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য বা বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরনের আপত্তিকর মন্তব্য বা বক্তব্য সংশোধনের ক্ষমতা রাখেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.