মহেশখালীতে র্শীষ ডাকাত সর্দার আবুল হাসেম ৫ টি দেশীয় অস্ত্র সহ গ্রেফতার 

 

 

গাজী মোহাম্মদ আবুতাহের, মহেশখালী।

মহেশখালী থানা পুলিশ ডাকাত দলের আস্তানায় অভিযান চালিয়ে মাতারবাড়ি ইউনিয়নের র্শীষ ডাকাত সর্দার ও ১২ মামলার পলাতক আসামী আবুল হাশেম প্রকাশ লম্বা হাশেম (৩০) কে ৫ টি দেশীয় তৈরী এলজি বন্দুক ও ৫ রাউন্ড গুলিসহ গ্রেফতার করেছে। গত শুক্রবার (৩ নভেম্বর) ভোর রাত্রে মাতারবাড়ি দারাখালের ব্রীজের পশ্চিম পার্শে দারাঘোনার খামার বাড়ির ডাকাত দলের আস্তানায় অভিযান চালিয়ে পুলিশ তাকে অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করে। গ্রেফতারকৃত ডাকাত আবুল হাশেম উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের মনহাজির পাড়া এলাকার জামাল উদ্দিন প্রকাশ জামালুর পুত্র বলে জানা গেছে। তার বিরুদ্ধে মহেশখালী থানায় ডাকাতি,ডাকাতির প্রস্ততি,চাদাবাজি ও অস্ত্র মামলাসহ ১২ মামলা রয়েছে বলে থানা সূত্রে প্রকাশ।

 

জানা যায়, গত শুক্রবার (৩ নভেম্বর) ভোর রাত্রে মহেশখালী থানার অফিসার ইনর্চাজ প্রদীপ কুমার দাশ পিপিএম(বার) এর নের্তৃত্ব একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের দারাখালের ব্রীজের পশ্চিম পার্শে দারাঘোনার খামার বাড়ির ডাকাত দলের আস্তানায় অভিযান চালালে ডাকাত দল পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও  আত্মরক্ষর্থে পাল্টা গুলি চালায় ।

 

এক পর্যায়ে ডাকাতদল ছত্রভঙ্গ হয়ে পিছু হঠে পালিয়ে গেলেও পুলিশ র্শীষ ডাকাত সর্দার ও ১২ মামলার পলাতক আসামী আবুল হাশেম প্রকাশ লম্বা হাশেম (৩০) কে ৫ টি দেশীয় তৈরী এলজি বন্দুক ও ৫ রাউন্ড গুলিসহ গ্রেফতার করতে সক্ষম হয়। তার গ্রেফতারে এলাকায় স্বস্থি ফিরে এসেছে।

 

গ্রেফতারকৃতের বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে মহেশখালী থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করেছে বলে থানা সূত্রে জানা যায়।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.