মরিচ্যা বিজিবি চেকপোষ্টে ৩০ হাজার ইয়াবাসহ একজন আটক

বিশেষ প্রতিনিধি:
কক্সবাজার-টেকনাফ মহাসড়কের মরিচ্যা তল্লাশী ফাঁড়ির বিজিবি সদস্যরা মঙ্গলবার সকালে এক অভিযান চালিয়ে ৩০ হাজার পিস ইয়াবার চালান ও একটি ইজিবাইক সহ চালক পাচারকারিকে আটক করেছে। আটক পাচারকারি ইজিবাইক চালকের নাম আবুল কালাম (৪৫)। তিনি কক্সবাজারের রামু উপজেলার পশ্চিম চাকমারকুল গ্রামের বাসিন্দা।

রামুর বিজিবি-৩০ ব্যটালিয়ানের অধিনায়ক লেঃ কর্ণেল ফারুক ইব্রাহিম জানান-‘ টেকনাফ সীমান্ত থেকে ইয়াবাকারবারির দল কয়েক হাত বদল করেই টেকনাফ সড়ক দিয়ে ইয়াবার চালান পাচার করে থাকে। আমার কাছে গোপন সংবাদ ছিল, হাত বদলের মাধ্যমেই ব্যাটারি চালিত একটি লাল রংয়ের ইজিবাইক যোগে ইয়াবার চালানটি মরিচ্যা তল্লাশি ফাঁড়ি অতিক্রম করার সুযোগের অপেক্ষায় ছিল।’

মরিচ্যা তল্লাশি ফাঁড়ির বিজিবি কমান্ডার নায়েব সুবেদার মাহমুদুল হাসান জানিয়েছেন, ব্যাটালিয়ান অধিনায়কের নির্দ্দেশনায় তিনি আজ সকাল ৮ টার দিকে টেকনাফ থেকে কক্সবাজারমুখি যানবাহন আটকিয়ে তল্লাশির প্রস্তুতি নেন। এসময় দেখা যায় পেছনে থাকা লাল রংয়ের একটি ইজিবাইক উল্টো ঘুরে দ্রুত মরিচ্যা-গোয়ালিয়া সড়ক দিয়ে পালিয়ে যাচ্ছিল। বিজিব সদস্যরা ধাওয়া দিলে এক পর্যায়ে ব্যাটারি চালিত ইজিবাইকটি সড়কের ধারে ধানক্ষেতে গিয়ে পড়ে যায়।

পরে ইজিবাইক চালক আবুল কালামকে আটকের পর ইজিবাইকে লুকিয়ে রাখা ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। আটক পাচারকারি ইজিবাইক চালককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ পরিমাণ ইয়াবার মূল মালিক কে সেটা ইজিবাইক চালকের কাছে জানার চেষ্টা চলছে বলে বিজিবি জানিয়েছে।

মন্তব্য করুন

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্র রিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য বা বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরনের আপত্তিকর মন্তব্য বা বক্তব্য সংশোধনের ক্ষমতা রাখেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.