ব্রাজিলের টোকিও অলিম্পিক দলে নেই নেইমার!

অনলাইন ডেস্ক
টোকিও অলিম্পিকের জন্য ইতিমধ্যে দল ঘোষণা করেছে ব্রাজিল। কিন্তু অবাক করার বিষয় হলো ব্রাজিলের অলিম্পিক দলে সুপারস্টার নেইমারকে রাখেননি অলিম্পিক ফুটবল দলের কোচ আন্দ্রে জার্দিন। নেইমার ছাড়াও অলিম্পিকের মূল দলে নেই রিয়াল মাদ্রিদের তরুণ ফরোয়ার্ড রদ্রিগো।

নেইমারের গোলেই অলিম্পিকের একমাত্র স্বর্ণ জিতেছে ব্রাজিল। তাই এবার তার দলে না থাকাটা অবাক করেছে অনেকটা। তবে কোচ জানিয়েছেন, কোপাতে ব্যস্ত থাকার কারণেই নেইমারকে বিবেচনা করা হয়নি।

ব্রাজিল দলের কোঅরডিনেটর ব্রাঙ্কো, ‘আমরা নেইমারকে পেলে খুব খুশি হতাম। কিন্তু সে সিনিয়র দলের হয়ে কোপা আমেরিকায় খেলছে। এ কারণেই সে স্কোয়াডে নেই।’
এদিকে অলিম্পিকের ১৮ সদস্যের দলে সুযোগ পেয়েছেন দানি আলভেস। নতুনদের সঙ্গে আলভেসের মতো অভিজ্ঞ খেলোয়াড়কে পাওয়া নিয়ে কোচ জার্দিন বলেন, ‘দানি সবার রেফারেন্সে ছিল। সে দলের সবচেয়ে সফল খেলোয়াড়। সে দলে অভিজ্ঞতা এবং নেতৃত্ব আনবে দলে। অলিম্পিকে খেলা তার স্বপ্নও ছিল। তার স্বপ্ন পূরণ করতে দিন।’

গত বছর জাপানে হওয়ার কথা ছিল টোকি অলিম্পিক। কিন্তু করোনার কারণে লম্বা সময় স্থগিত হয়ে যায়। নতুন সূচি অনুসারে, আগামী ২৩ জুলাই শুরু হবে অলিম্পিক। যা চলবে ৮ অগাস্ট পর্যন্ত।

অনূর্ধ্ব-২৩ দল নিয়ে হওয়া এই ফুটবল ইভেন্টে প্রতিটি দল তিনজন সিনিয়র ফুটবলারদের নিতে পারেন। সেই নিয়ম অনুসারে ব্রাজিল অলিম্পিক দলে সুযোগ পেয়েছেন আলভেস, দিয়েগো কার্লোস ও সান্তোস।

১৮ সদস্যের ব্রাজিল স্কোয়াড:

গোলরক্ষক: সান্তোস ও ব্রেনো।

ডিফেন্ডার: দানি আলভেস, গ্যাব্রিয়েল মেনিনো, গুইলহার্মে আরানা, নিনো, গ্যাব্রিয়েল মাগালহায়েস ও দিয়াগো কার্লোস।

মিডফিল্ডার: দগলাস লুইস, ব্রুনো গুইমারায়েস, ম্যাথিয়াস হেনরিক, গারসন ও ক্লাউদিনহো।

ফরোয়ার্ড: ম্যালকম, আন্তনি, পাউলিনহো, ম্যাথিয়াস কুনহা ও পেদ্রো।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.