বৈদ্যুতিক খুঁটি না সরিয়ে ড্রেনের কাজ, দুর্ঘটনার আশঙ্কা

ইমাম খাইর:
বৈদ্যুতিক খুঁটি না সরিয়ে কক্সবাজার পৌর এলাকায় চলছে ড্রেন নির্মাণ কাজ। খোঁড়াখুুঁড়িতে অনেক জায়গায় মাটি সরে গিয়ে হেলে পড়েছে বিদ্যুতের খুঁটি। কিছু জায়গায় ঝুলে আছে সংযোগ তার। দ্রুত ব্যবস্থা না নিলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরণের দুর্ঘটনা।

আর এমন অবস্থার জন্য সংশ্লিষ্টদের মাঝে সমন্বয়হীনতাকে দায়ী করছে শহরবাসী।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ভোরে দেখা গেল, শহরের ঝাউতলা এলাকায় চলমান ড্রেনের কাজের কারণে একটি খুঁটি হেলে পড়েছে। আলগা হয়ে যাচ্ছে মাটি থেকে। ঝুলে আছে বৈদ্যুতিক তার। যে কারণে প্রধান সড়কে চলাচলরত যানবাহন ও সাধারণ পথচারীরা দুর্ঘটনার শিকার হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে কক্সবাজার বিদ্যুৎ উন্নয়ন ও বিতরণ (পিডিবি) বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আবদুল কাদের গনি বলেন, কক্সবাজারে যে পরিমাণ উন্নয়ন কাজ হচ্ছে তা বলার মতো না। প্রায় সব কাজে বৈদ্যুতিক খুঁটি সরাতে হচ্ছে।

খুঁটি হেলে পড়ার বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, কাজটি কউকের। আমাদের সাথে সমন্বয় না করায় এমন অবস্থা। এসব বিষয়ে আজ সকালে ডিসি অফিসে একটি মিটিংও আছে। সেখানে আলোচনা করব।

পিডিবির নির্বাহী প্রকৌশলী বলেন, খুঁটি হেলে পড়ার খবরে ৬ ফিডারের লাইন বন্ধ করে দেওয়া হয়েছে। লোক পাঠিয়ে দ্রুত ব্যবস্থা নিচ্ছি।

তিনি বলেন, সপ্তাহ খানেক আগে এভাবে কাজের কারণে ৩টি খুঁটি হেলে পড়েছিল। দ্রুত সমাধান করায় ঝুঁকি এড়ানো গেছে। কাজের আগে আমাদের সাথে সমন্বয় করলে এমন দশা হতো না।

এ বিষয়ে জানতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদকে মঙ্গলবার সকাল পৌনে দশটার দিকে মুঠোফোনে কল করে পাওয়া যায় নি।

মন্তব্য করুন

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্র রিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য বা বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরনের আপত্তিকর মন্তব্য বা বক্তব্য সংশোধনের ক্ষমতা রাখেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.