বিসিবির সাবেক সভাপতি কে জেড ইসলাম আর নেই

ডেস্ক নিউজ:
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সভাপতি ও দেশের ক্রিকেটের অগ্রযাত্রার অন্যতম মুখ কামাল জিয়াউল ইসলাম আর নেই। দেশের ক্রিকেট মহলে কে জেড নামে পরিচিত জিয়াউল ইসলাম গতকাল সোমবার বিকেল ৩টা ৫৫ মিনিটে নিজ বাসায় শেষনিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর ৮৬ বছর বয়স হয়েছিল।

১৯৮৩ থেকে ১‌৯৮৭ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি ছিলেন কে জেড। ১৯৮০, ১৯৯০ এর দশকে স্কুল ক্রিকেট টুর্নামেন্টের প্রবর্তক ছিলেন তিনি যেখানে থেকে পরবর্তীতে উঠে আসে অনেক ক্রিকেটার।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে কে জেডে মৃত্যুতে শোক প্রকাশ করেছে বিসিবি। বিবৃতিতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘ক্রিকেটের জন্য তিনি ছিলেন একজন অগ্রদূত। তার দূরদর্শিতা ও প্রত্যয়ের জন্য বাংলাদেশের ক্রিকেট তার কাছে চির ঋণী হয়ে থাকবে। যখন এই দেশে ক্রিকেট পেশাদার খেলার ধারেকাছেও ছিল না তখন তিনি নির্মাণ স্কুল ক্রিকেটের মাধ্যমে বয়সভিত্তিক ক্রিকেটে উৎসাহ দিয়েছেন, পৃষ্ঠপোষকতা করেছেন। তার মতো দক্ষ একজনের জন্য অনেক উদীয়মান খেলোয়াড় ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখেছে দেশের প্রতিটি প্রান্তে ক্রিকেট পৌঁছে গেছে। বোর্ডের পক্ষ থেকে কে জেড ইসলামের পরিবারের প্রতি গভীর সমবেদনা ও সহানুভূতি জানাচ্ছি।’

মন্তব্য করুন

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্র রিরোধী এবং উষ্কানীমূলক কোন মন্তব্য বা বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোন ধরনের আপত্তিকর মন্তব্য বা বক্তব্য সংশোধনের ক্ষমতা রাখেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.