বিনা ভোটেই চট্টগ্রাম চেম্বারের ২৪ পরিচালক নির্বাচিত

ডেস্ক নিউজ:
চট্টগ্রাম চেম্বারের নির্বাচনে ভোটবিহীন ২৪ পরিচালক নির্বাচিত হয়েছেন। ২৪ পদেই একক প্রার্থী থাকায় শতবর্ষী এই বাণিজ্য সংগঠনের ২৪ পরিচালকই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে আর কোনও বাধা নেই। গতকাল রবিবার (৯ মে) শেষ দিনে মনোনয়নপত্র জমা দিয়েই পরিচালক পদ নিশ্চিত হয়ে গেছে সবার।

ফলে আগামী ১০ জুন অনুষ্ঠেয় চেম্বারের নির্বাচনে ভোট গ্রহণের আর দরকার হচ্ছেনা। সমঝোতার ভিত্তিতেই পরিচালক পদের মত এবার সভাপতি, সিনিয়র সহ সভাপতি ও সহ সভাপতি নির্বাচন করাটা বাকি।

চট্টগ্রাম চেম্বারের নির্বাচন বোর্ডের কমিশনার সরওয়ার হাসান জামিল বলেন, ‘চার ক্যাটাগরির ২৪ পরিচালক পদের বিপরীতে ২৪ জনই মনোনয়নপত্র জমা দিয়েছেন। প্রার্থীদের মনোনয়নপত্র বৈধ হওয়ায় আর নির্বাচনের প্রয়োজন পড়ছে না।’

নির্বাচন কমিশন জানায়, এবারের চেম্বারের নির্বাচনের সময়সূচি ঘোষণা করা হয় গত ২১ মার্চ। গত ৬ মে মনোনয়নপত্র কেনার শেষ দিনে ২৪ পদের বিপরীতে ২৯ জন মনোনয়নপত্র কিনেছিলেন। তবে শেষ মুহূর্তে ৫ জন মনোনয়নপত্র জমা দেয়নি।

জানা যায়, চার ক্যাটাগরির ২৪ জন পরিচালক চেম্বার পরিচালনা করেন। এর মধ্যে অর্ডিনারি গ্রুপের ১২ জন, অ্যাসোসিয়েটস ক্লাসের ৬ জন, টাউন অ্যাসোসিয়েশন গ্রুপের ৩ জন এবং ট্রেড গ্রুপের ৩ জন পরিচালক চেম্বারের ভোটারদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হন।

প্রার্থী তালিকায় বর্তমান কমিটির সভাপতি মাহবুবুল আলমসহ ১৩ জন রয়েছেন। বর্তমান কমিটিতে নেই এমন ১১ জন এবার প্রার্থী হয়েছেন। তাঁদের মধ্যে অনেকে বিগত কমিটিগুলোতে পরিচালক ছিলেন। পদের চেয়ে বেশি প্রার্থী না থাকায় প্রক্রিয়া শেষে ২৪ জন পরিচালককে নির্বাচিত ঘোষণা করা হবে। নির্বাচিত ২৪ জন পরিচালক নিজেদের মধ্য থেকে একজন সভাপতি, একজন সিনিয়র সহ-সভাপতি এবং একজন সহ-সভাপতির সমন্বয়ে চেম্বার প্রেসিডিয়াম নির্বাচিত করেন। কমিটি দুই বছর দায়িত্ব পালন করবে।

আনুষ্ঠানিকভাবে পরিচালক পদে নির্বাচিত হওয়ার পথে থাকা ২৪ পরিচালক হলেন- অহিদ সিরাজ চৌধুরী স্বপন, অঞ্জন শেখর দাশ, বেনজির চৌধুরী নিশান, হাসনাত মোহাম্মদ আবু ওবায়দা, ইফতেখার হোসেন, মো. শাহরিয়ার জাহান, নাজমুল করিম চৌধুরী শারুন, এস এম তাসিন জুনায়েদ, সালমান হাবিব, শাজাদা ফওজুল আলিফ খান, সাজির আহমেদ, তরফদার মোহাম্মদ রুহুল আমিন, একেএম আখতার হোসাইন, জহিরুল ইসলাম চৌধুরী, মাহবুবুল আলম, মো. রাকিবুর রহমান, শাকিফ আহমেদ সালাম, তানভীর মোস্তফা চৌধুরী, মো. ইফতেখার ফয়সাল, মো. আদনানুল ইসলাম, মো. নাসিরুল আলম, আলহাজ্ব মো. সিরাজুল ইসলাম, মো. ওমর ফারুক ও সৈয়দ মোহাম্মদ তানভীর।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.